• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভাবাচ্ছে টস, লক্ষ্য ফাইনাল

স্পোর্টস ডেস্ক

  ১৪ মার্চ ২০১৮, ১৭:২০

টস উইন তো ম্যাচ উইন! নিদাহাস ট্রফির যে কয়টা ম্যাচ হয়েছে তার সব কটিতেই জিতেছে টস জিতে ফিল্ডিং নেয়া এবং লক্ষ্য তাড়া করে ম্যাচ জয়। এই বিশ্বাসটা ভর করেছে তিন দলের উপরই।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০তম বার্ষিকীতে আয়োজিত এই টি-টোয়েন্টি সিরিজের নিজেদের প্রথম ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ। ২০ ওভার শেষে ভারতকে মাত্র ১৩৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় মাহমুদুল্লাহ রিয়াদের দল। স্বল্প রানের লক্ষ্য তাড়া করতে ভারত খেলেছিল ১৮.৪ ওভার।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ে পাঠায় লঙ্কানদের। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২১৪ রান। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বলা যায় টাইগাররা সহজ জয় তুলে নেয়।

এছাড়াও ভারত-শ্রীলঙ্কার মধ্যকার দুটি ম্যাচেও একই অবস্থা। টস জয়ী দল আগে ফিল্ডিং করে জয় তুলে নেয়। প্রথম ম্যাচে শ্রীলঙ্কা আর পরের ম্যাচে ভারতের জয়।

এমন সমীকরণে নিশ্চয় আজ বুধবার ম্যাচ শুরুর আগে দু’দলের ভাবনায় টস। টস ভাগ্য নিয়ে বাংলাদেশ দলপতি।

মাহমুদুল্লাহ বলেছেন, শোনা যাচ্ছে উইকেট আগের থেকেও ভালো হবে। স্পোর্টিং উইকেটে খেলা হবে তাই ব্যাটসম্যানদের ভালো করার সুযোগ রয়েছে। গত ম্যাচের মতো খেলতে পারলেই ভালো কিছু আশা করা যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: রাতে ক্যাম্প ন্যুতে বার্সা-চেলসি দ্বৈরথ
--------------------------------------------------------

এছাড়াও গুঞ্জন উঠেছে দলে একাধিক পরিবর্তন আসতে পারে। সেক্ষেত্রে শ্রীলঙ্কার বিপক্ষে বাজে বোলিং করায় বাদ পড়তে পারে পেসার তাসকিন আহমেদ। তার জায়গায় দলে ঢুকতে পারে বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

বাদ পড়ার শঙ্কা আছে ব্যাটসম্যান সাব্বির রহমানেরও। লঙ্কানদের বিপক্ষে রান উৎসবের দিনও রান খরার ধারাবাহিকতা বজায় ছিল এই ডান-হাতির ব্যাটে। এক্ষেত্রে সাব্বির যদি বাদ পড়ে তবে তার জায়গায় দলে ঢুকতে পারে অলরাউন্ডার আরিফুল হক।

যদিও মাহমুদুল্লাহ স্বীকার করেছেন, জোর করেতো আর টস জেতা যায়না। এটি সম্পূর্ণ ভাগ্যের ব্যাপার।

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক মাঠে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

তিন ম্যাচের দুই ম্যাচ জিতে ফাইনাল প্রায় নিশ্চিত ভারতের। তিন ম্যাচে শ্রীলঙ্কা জিতেছে এক ম্যাচ। দুই ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে এক ম্যাচ। আজ জিতলে ফাইনালের যাবার পথে একধাপ এগিয়ে যাবে টাইগাররা।

আরও পড়ুন:

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh