• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দলে ফেরার তাড়নায় অনুশীলনে সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৮, ১৭:২৫

জানুয়ারি মাসে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়ে দলকে ছিটকে পড়ার পর যথারীতি মিস করেছেন টেস্ট সিরিজ, টি-টোয়েন্টি সিরিজ ও সবশেষ নিদাহাস ট্রফি। গত শনিবার নিদাহাস ট্রফিতে মুশফিকের ব্যাটে রেকর্ড রান তাড়া করে জয় পায় বাংলাদেশ। এই অসাধারণ জয়ের অশং হতে না পারায় দুঃখ প্রকাশ করেন সাকিব আল হাসান।

সে দুঃখ থেকেই কিনা অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে দলে ফেরার তাড়া অনুভব করলেন সাকিব। না হলে অস্ট্রেলিয়া থেকে রোববার দেশে ফিরেছিলেন দেশ সেরা অলরাউন্ডার। আর সোমবারই কিনা অনুশীলনে যোগ দিলেন। এদিন মিরপুরে বিসিবি একাডেমি জিমনেশিয়াম ভবনে অনুশীলনে ব্যস্ত ছিলেন এই তারকা।

এতটা লম্বা সময় কখনও দলের বাইরে থাকেননি। দল যেমন তার অভাব অনুভব করছে, সাকিবও অনুভব করছেন ফেরার তাড়না।

সাকিবের সুস্থ হবার বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, অস্ট্রেলিয়াতে তার চিকিৎসা শেষ। সেখানকার চিকিৎসকরা তার আঙুলের ক্ষত সারাতে একটি ইনজেকশন দিয়েছেন। তাদের মতে আশা করা যায় আগামী ৫-৭ দিনের মধ্যেই সে সুস্থ হয়ে উঠবে এবং তাড়াতাড়িই সে খেলায় ফিরতে পারবে।

গত ৬ মার্চ কলোম্বতে গিয়েছিলেন সাকিব। সতীর্থদের সাথে দুই দিন সময় কাটিয়ে কলম্বো থেকে অস্ট্রেলিয়ায় যান দেশ সেরা এই ক্রিকেটার।

চোট পাওয়ার পর ঢাকায় চিকিৎসা নেয়ার পর থাইল্যান্ডে বিশেষজ্ঞ মত নিতে গিয়েছিলেন সাকিব। এরপর অস্ট্রেলিয়ার মেলবোর্নে অর্থোপেডিক গ্রুপের একজন চিকিৎসক গ্রেগ হয়ের পরামর্শ নেন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশিস আরো বলেন, আজ যেহেতু মেশিনে ব্যাটিং করার অনুশীলন করেছেন, তা থেকে বোঝা যায় অনেকটা অগ্রগতি হয়েছে, সাকিব নিজেও আত্মবিশ্বাস অনুভব করছেন।

তবে তিনি যোগ করেন, খেলাজনিত কার্যক্রমে ফেরা ও ম্যাচে ফিট হওয়ার মধ্যে পার্থক্য রয়েছে। আরেকটু সময় দিতে হবে। একটি মনস্তাত্বিক ব্যপার থেকে যায়। এটা সাকিব অনুভব করবেন যখন তখনই তিনি পুরোপুরি সুস্থ হবেন।

এদিকে সম্পূর্ণ সুস্থ হতে সপ্তাহ দেড়েক লাগলেও এর মধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন সাকিব। সোমবার দেবাশীষের সঙ্গে দেখা করার পর মিরপুরের জিমনেশিয়ামে ট্রেনিং করেন। এরপর শেরে বাংলায় ঢাকা লিগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ইনিংস শেষে মাঝ বিরতিতে মাঠে ব্যাটিং অনুশীলনও করেন সাকিব।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ মে : ইতিহাসে আজকের এই দিনে
‘সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে’
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ দল
অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিবের পাশে হাসারাঙ্গা
X
Fresh