• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

জরুরি অবস্থাতেও চলবে নিদাহাস ট্রফি

স্পোর্টস ডেস্ক

  ০৬ মার্চ ২০১৮, ১৮:২৫

গত কয়দিনে শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৌদ্ধ ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে দফায় দফায় সাম্প্রদায়িক সহিংসতার জেরে শ্রীলঙ্কায় ১০ দিনের জরুরি অবস্থা জারি করা হয়েছে।

মঙ্গলবার এক বিশেষ সভায় ক্যান্ডিতে জরুরি অবস্থা জারি করেছে শ্রীলঙ্কার সরকার।

নিদাহাস ত্রিদেশীয় সিরিজ নিয়েও তাই উদ্বেগ ক্রিকেট ভক্তদের। তবে লঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, দাঙ্গার প্রভাব পড়বে না টুর্নামেন্টে। ম্যাচের সূচিতেও কোনো পরিবর্তন আনা হবে না।

বাতাসংস্থা রয়টার্স বলছে, ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশটির ক্যান্ডি জেলায় সোমবার বৌদ্ধ ও মুসলিমদের মধ্যে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পরে। তবে নিদাহাস ট্রফির সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোয়। তাই দাঙ্গা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই বলেই জানিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আশলে ডি সিলভা।

--------------------------------------------------------
আরও পড়ুন: মাশরাফির ডাবল হ্যাটট্রিকে আবাহনীর জয়
--------------------------------------------------------

ডি সিলভা জানিয়েছেন, ম্যাচের সূচিতেও কোনো পরিবর্তন আনার চিন্তা নেই। তিনি বলেন, ম্যাচগুলো কলম্বোতে হবে এবং নির্ধারিত সূচি অনুযায়ী চলবে। জরুরি অবস্থার কোনো প্রভাব নিদাহাস ট্রফিতে পড়বে না।

ভারতের টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকেও একটি বার্তা দেয়া হয়েছে খেলোয়াড়দের। সেই বার্তায় উল্লেখ করা হয়, শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারির কথা শোনা যাচ্ছে। ছবি দেখে যা বোঝা গেল তা হল, জরুরি অবস্থা ক্যান্ডির জন্য, কলম্বোতে নয়। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে এ বিষয়ে আমরা যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। সবকিছু মিলিয়ে কলম্বোর অবস্থা স্বাভাবিক। এ বিষয়ে যদি কোনো আপডেট তথ্য পাওয়া যায় তাহলে আমরা সেটা অবগত করব।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ভারত। সবগুলো ম্যাচ হবে কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে। ফাইনাল হবে ১৮ মার্চ। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ ভারতের বিপক্ষে।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরম্যান্সকে মূল্যায়ন করতে বিসিবির নতুন উদ্যোগ
আইসিসি থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা পেলেন ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার
শুরু হতে যাচ্ছে টেক্সটাইল মার্চেন্ডাইজারদের ক্রিকেট টুর্নামেন্ট
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
X
Fresh