• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ট্রফি না জুটলেও শাস্তি জুটলো মাশরাফির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৮:২৯

এ যেন একেবারেই মড়ার উপর খাঁড়ার ঘা। একদিকে চারবার ফাইনালে ওঠে স্বপ্ন ভঙ্গের বেদনা। সেই সঙ্গে এবার যুক্ত হলো ওয়ানডে অধিনায়কের শাস্তি। শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে হারের ক্ষত না শুকাতেই শাস্তি পেতে হচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে। ফাইনাল ম্যাচে আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানার সঙ্গে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের ষষ্ঠ ওভারের ঘটনা। কুসল মেন্ডিসকে আউট করার পর ছুটে একেবারে তার কাছাকাছি চলে যান বোলার মাশরাফি। যদিও আগের ওভারেই মিরাজের করা ওভারকে তুলোধুনো করে ২৪ রান নিয়েছিলেন মেন্ডিস। মাশরাফি হয়তো সঙ্গত কারণেই আউট করার পর আগ্রাসী হয়ে পড়েছিলেন।
--------------------------------------------------------
আরও পড়ুন: চার বছর পর টেস্টে ফিরলেন বুড়ো রাজ্জাক
--------------------------------------------------------

আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আউটের পর মেন্ডিসের কাছে গিয়ে মাশরাফি জোরে চিৎকার করেন এবং তার দিকে এমনভাবে তাকান, যেটি কোনো আগ্রাসী প্রতিক্রিয়া উসকে দিতে পারত।

যে কারণে ম্যাচ শেষে অনফিল্ড আম্পার চেত্তিহোদি শামসুদ্দিন এবং শরফুদ্দৌলা তাদের রিপোর্টে এ ঘটনার কথা উল্লেখ করেন। ম্যাচ শেষে রেফারি ডেভিড বুন শুনানির আয়োজন করেন। সেখানে খেলোয়াড় দু’জন তাদের অপরাধ স্বীকার করে নেন এবং শাস্তিও মেনে নেন। তাই আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।