• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিবিসি’র বদলে রিয়ালে নেইমার-দিবালা-কেন!

স্পোর্টস ডেস্ক

  ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:৫০

স্প্যানিশ লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ১৯ ধাপ পিছিয়ে রিয়াল মাদ্রিদ। ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সা। ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৪২। আর ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়ার অবস্থান তৃতীয়। সব মিলিয়ে চ্যাম্পিয়নস লিগের আগামী আসরের পথ জিনেদিন জিদানের শীষ্যদের জন্য আরো কঠিন হয়ে উঠেছে।

গুঞ্জন চলছে রিয়ালের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো কোচ জিদানকে নিয়ে অসন্তুষ্ট। পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী এই তারকা নতুন কোচ হিসেবে জার্মানির বিশ্বকাপ জয়ী কোচ জোয়াকিম লো’কে চেয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: রোনালদো+বেল+ইসকো+অ্যাসেনসিও= মেসি
--------------------------------------------------------

অন্যদিকে দলের আক্রমণভাগের বেহাল অবস্থা। চলতি মৌসুমে গ্যারেথ বেল, করিম বেনজামারা নিজেদের তুলে ধরতে পারেননি। সব মিলিয়ে পর্তুগিজ ফরোয়ার্ড নিজের পুরানো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডেও পাড়ি জমানোর কথা ভাবছেন বলে খবর প্রকাশ করে স্প্যানিশ গণমাধ্যম ডিয়ারিও গোল।

তবে একপ্রেসের দাবি, সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ পুরো আক্রমণভাগকেই পরিবর্তন করতে চাচ্ছেন।

ইংল্যান্ড ভিত্তিক গণমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, বেল, বেনজামা, রোনালদো যাদের কে ‘বিবিসি’ ত্রয়ী বলা হয় তাদের বদলে নেইমার, পাওলো দিবালা ও হ্যারি কেনকে দলে ভেড়াতে চায় বর্তমান লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ সেরারা।

গেলো আগস্টে বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাবটিতে যোগ দিয়ে গড়েন ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড। অন্যদিকে ইতালিয়ান সিরিআ’র দল জুভেন্টাসের হয়ে দ্যুতি ছড়াচ্ছেন ‘জুনিয়র মেসি’ খ্যাত আর্জেন্টাইন তারকা দিবালা। আর ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে হ্যারি কেনতো অপ্রতিরোধ্যই। গত বছরের ক্লাব ফুটবলের সেরা গোল স্কোরার তিনি।

শুধু তাই নয় প্রতিবেদনে আরো বলা হয়, মার্সেলো, লুকা মডরিচ ও রাফায়েল ভারানেকেও লস ব্লাঙ্কোস শিবির থেকে বিদায় জানানো হতে পারে।

বেশ কিছু দিন ধরেই গুঞ্জন আছে যে কোচ উনাই এমেরি ও উরুগুইয়ান তারকা এডিসন কাভানির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পিএসজিতে ভাল নেই নেইমার। তাই ফের স্পেনে পাড়ি জমাতে চান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আরও পড়ুন

ওয়াই/এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
X
Fresh