• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

জন্মদিন ও ঈদ আনন্দে ‘মোশাররফ উৎসব’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ আগস্ট ২০১৮, ১৮:৫০ | আপডেট : ২২ আগস্ট ২০১৮, ১৮:৫৬
ছবি: সংগৃহীত
অভিনয় নৈপুণ্যে কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন মোশাররফ করিম। এই গুণী অভিনেতার জন্মদিন আজ (২২ আগস্ট)। জনপ্রিয় এই অভিনেতার জন্মদিন এবং ঈদের আনন্দে আরটিভির পর্দায় দেখতে পারেন তার অভিনীত ৭টি ভিন্ন গল্পের নাটক।

দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি মোশাররফ করিমকে নিয়ে আয়োজন করেছে সাতদিনব্যাপী ‘মোশাররফ উৎসব’। এই উৎসবে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৭টা ৫মিনিটে প্রচার হবে মোশাররফ করিম অভিনীত নাটক।

‘মোশাররফ উৎসব’-এ আজ ঈদের দিন প্রচার হবে নাটক ‘তকদির’। রচনা- জুয়েল এলিন, পরিচালনা করেছেন শামস করিম। অভিনয়ে মোশাররফ করিম, প্রসূন আজাদ প্রমুখ। ঈদের দ্বিতীয় দিন প্রচার হবে ‘ক্যারিয়ার’। রচনা- ফজলুল সেলিম, চিত্রনাট্য ও পরিচালনায় শামীম জামান। অভিনয়ে মোশাররফ করিম, তারিন প্রমুখ।

ঈদের তৃতীয় দিন প্রচার হবে ‘ঠিকানা’। রচনা সারওয়ার রেজা জিমি, পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয়ে মোশাররফ করিম, রিচি সোলায়মান প্রমুখ। ঈদের চতুর্থ দিন প্রচার হবে ‘ব্ল্যাক লাইট’। রচনা ও পরিচালনায় আলম আশরাফ। অভিনয়ে মোশাররফ করিম, তারিন প্রমুখ।

-------------------------------------------------------
আরও পড়ুন   : রাজ্জাক-জসিম-সালমান শাহ’র নামে এফডিসিতে কুরবানি
-------------------------------------------------------

ঈদের পঞ্চম দিন প্রচার হবে ‘আস্থা’। রচনা ও পরিচালনায় জিয়াউর রহমান জিয়া। অভিনয়ে মোশাররফ করিম, রোবেনা রেজা জুঁই, পুশল, ইলোরা গহর, কাদরি, সেলিন আহমেদ, হিমি হাফিজ প্রমুখ। ঈদের ষষ্ঠ দিন প্রচার হবে ‘বুজুগ। রচনা ও পরিচালনায় শাহজাদা মামুন। অভিনয়ে মোশাররফ করিম, আনিকা কবির শখ প্রমুখ।

ঈদের সপ্তম দিন প্রচার হবে ‘গৃহশিক্ষক দিচ্ছি-নিচ্ছি’। পরিচালনা করেছেন তারিক হাসান। অভিনয়ে মোশাররফ করিম, জান্নাতুল পিয়া, তারেক স্বপন প্রমুখ।

আশির দশকের মাঝামাঝি সময়ে থিয়েটারচর্চায় যুক্ত হন মোশাররফ করিম। দেশের অন্যতম নাট্য সংগঠন ‘নাট্যকেন্দ্র’র সঙ্গে যুক্ত হয়ে মঞ্চে অভিনয় করেন বিচ্ছু, প্রতিসরণ নাটকে।

মঞ্চে অভিনয়ের পাশাপাশি নাটক লিখেছেন তিনি। মোশাররফ করিমের লেখা নাটক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা একাধিকবার মঞ্চস্থ করেছেন।  

মঞ্চে অভিনয়ের পাশাপাশি টেলিভিশনে অভিনয় শুরু করেন নব্বইয়ের দশকের শেষ দিকে। ২০০৪ সালে ‘ক্যারাম’ নামের একটি টিভি নাটকে অভিনয়ের মাধ্যমে তারকাখ্যাতি পান।

পরবর্তীতে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ধারবাহিক নাটক ‘৪২০’, চলচ্চিত্র ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’ মোশাররফ করিমকে জনপ্রিয়তার অনন্য জায়গায় নিয়ে যায়।

এছাড়া সাম্প্রতিক সময়ে সাগর জাহানের ‘সিকান্দার বক্স’নাটকে মোশারফ করিমের অভিনয় ঈর্ষণীয় প্রশংসা কুড়ায়। এ পর্যন্ত সব মিলিয়ে প্রায় ৮০০’র বেশি নাটকে অভিনয় করেছেন মোশারফ করিম। সেই সঙ্গে চলচ্চিত্রেও অভিনয় করে চলেছেন সমানতালে।

পিআর/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়