• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’-এ ফেরদৌস-পূর্ণিমা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ আগস্ট ২০১৮, ১১:৪৮ | আপডেট : ০৭ আগস্ট ২০১৮, ১২:০৪
ছবি: সংগৃহীত
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা। সেই সিনেমায় জুটি হয়ে অভিনয় করবেন ফেরদৌস-পূর্ণিমা। এই তথ্য আগেই জানা গিয়েছিল।

এবার সিনেমাটির আনুষ্ঠানিক চুক্তিপত্রে সই করলেন ঢাকাই সিনেমার এই জনপ্রিয় জুটি। সিনেমাটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। রাজধানী ঢাকার গুলশানের একটি হোটেলে সোমবার (৬ আগস্ট) ফেরদৌস ও পূর্ণিমা এ চুক্তিতে সই করেন। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুলসহ অনেকে।

এর আগে ‘এক কাপ চা’ নামের একটি সিনেমা পরিচালনা করেছেন নেয়ামুল। এই পরিচালকের দ্বিতীয় সিনেমা হতে যাচ্ছে ‘গাঙচিল’। নির্মাতা নেয়ামুল জানান, আমার নতুন ছবির গল্প নোয়াখালীর একটি চর ও সেখানকার মানুষের জীবনের নানা গল্প নিয়ে। উপন্যাসটি এরই মধ্যে যারা পড়েছেন, তারা নিশ্চয়ই এ সম্পর্কে জানেন।

--------------------------------------------------
আরও পড়ুন : ‘দহন’ আসছে ৫ অক্টোবর
--------------------------------------------------

‘গাঙচিল’ সিনেমাটি প্রযোজনা করছেন পরিচালক নেয়ামুল ও নায়ক ফেরদৌস। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘ছবিটির গল্পকার মাননীয় মন্ত্রী চেয়েছেন নায়ক-নায়িকা হিসেবে ফেরদৌস ভাই আর পূর্ণিমা আপুকে। কারণ তিনি মনে করেছেন তার সৃষ্ট চরিত্র দুটির সঙ্গে এ দুজনকে ভালো মানাবে। আমারও ইচ্ছে ছিল। চুক্তি সইয়ের মধ্য দিয়ে শেষ পর্যন্ত আমাদের ইচ্ছার প্রতিফলন ঘটল।’

এই সিনেমায় ফেরদৌস অভিনয় করবেন সাংবাদিকের চরিত্রে। শুটিং শুরু হবে ডিসেম্বর থেকে।  উল্লেখ্য ফেরদৌস-পুর্ণিমা ‘জ্যাম’ নামের আরেকটি সিনেমার জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন। অক্টোবর থেকে ‘জ্যাম’ সিনেমার শুটিং হবার কথা রয়েছে। এরপর ডিসেম্বরে ‘গাঙচিল’ সিনেমার দৃশ্যধারণে অংশ নেবেন এই জুটি।

আরও পড়ুন : 

পিআর/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়