• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

সমাজের উন্নয়নে অবদান রাখছেন নারীরা: মোরশেদ আলম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ মার্চ ২০১৮, ১৯:৩৫ | আপডেট : ১০ মার্চ ২০১৮, ১৯:৪৮
এই পৃথিবীর অর্ধেক পুরুষ আর অর্ধেক হলো নারী। সমাজের উন্নয়নে বিভিন্নভাবে অবদান রাখছেন নারীরা।

বললেন আরটিভির চেয়ারম্যান ও জাতীয় সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ মহীয়সী নারীকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এ কথা বলেন তিনি।

আলহাজ মোরশেদ আলম বলেন, নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে। নারীদের এগিয়ে যাবার পথকে সহজ করতে তাদের প্রেরণা দিতে হবে। নারী উন্নয়নের সঙ্গে দেশও এগিয়ে যাবে।

তিনি বলেন, আরটিভি দেশের এই মহীয়সী নারীদের সম্মাননা দিতে পেরে আনন্দিত। আয়োজনটির সহযোগিতায় যারা ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ।

এবারের ‘জয়া আলোকিত নারী-২০১৮’ সম্মাননা পেয়েছেন চিকিৎসাবিজ্ঞানে অধ্যাপক ডা. সায়েবা আক্তার, সঙ্গীতে শাহীন সামাদ, কথাসাহিত্যে রুবী রহমান, সমাজসেবায় অধ্যাপক ড. হোসনে আরা বেগম, শিল্পকলায় সূচিশিল্পী মৌলুদা খানম, নারীর ক্ষমতায়নে পারভীন মাহমুদ এফসিএ, চ্যালেঞ্জিং পেশায় নাসরিন সুলতানা এবং ক্রীড়ায় আঁখি খাতুন।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশের নারীরাও এগিয়ে যাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি সব সময়ই নারী উন্নয়নের বিষয়টি গুরুত্ব দিয়ে থাকেন। নারীরা আজ কোথায় নেই। নারীরা আজ বিমান চালাচ্ছে, ট্রেন চালাচ্ছে। সংসদেও তারা সমান গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়া গার্মেন্টস সেক্টরেও অসংখ্য নারী কাজ করছেন।

‘জয়া আলোকিত নারী-২০১৮’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করেন বরেণ্য কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন নিপুণ, মেহজাবিন চৌধুরী, সাফা কবির ও টয়া। এছাড়াও বিশ্বখ্যাত ৮ যুগলের লেখা প্রেমপত্র নিয়ে সাজানো হয় ফ্যাশন রানওয়ে। 

আরও পড়ুন: 

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়