• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

‘জয়া আলোকিত নারী’ সম্মাননা পেলেন ৮ মহীয়সী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ মার্চ ২০১৮, ২২:১৯ | আপডেট : ১০ মার্চ ২০১৮, ১২:২৭
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ মহীয়সী নারীকে সম্মাননা জানালো জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জমকালো আয়োজনে ষষ্ঠবারের মতো বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য এ সম্মাননা প্রদান করা হয়।

এবারের ‘জয়া আলোকিত নারী-২০১৮’ সম্মাননা পেয়েছেন চিকিৎসাবিজ্ঞানে অধ্যাপক ডা. সায়েবা আক্তার, সঙ্গীতে শাহীন সামাদ, কথাসাহিত্যে রুবী রহমান, সমাজসেবায় অধ্যাপক ড. হোসনে আরা বেগম, শিল্পকলায় সূচিশিল্পী মৌলুদা খানম, নারীর ক্ষমতায়নে পারভীন মাহমুদ এফসিএ, চ্যালেঞ্জিং পেশায় নাসরিন সুলতানা এবং ক্রীড়ায় আঁখি খাতুন।

স্বাগত ভাষণে আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি বলেন, এই পৃথিবীর অর্ধেক পুরুষ আর অর্ধেক হলো নারী। সমাজের উন্নয়নে নারীরা বিভিন্নভাবে অবদান রেখে যাচ্ছেন। আরটিভি দেশের এই মহীয়সী নারীদের সম্মাননা দিতে পেরে আনন্দিত। আয়োজনটির সহযোগিতায় যারা ছিলেন সবাইকে অসংখ্য ধন্যবাদ।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে বাংলাদেশের নারীরাও এগিয়ে যাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি সব সময়ই নারী উন্নয়নের বিষয়টি গুরুত্ব দিয়ে থাকেন। নারীরা আজ কোথায় নেই। নারীরা আজ বিমান চালাচ্ছে, ট্রেন চালাচ্ছে। সংসদেও তারা সমান গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়া গার্মেন্টস সেক্টরেও অসংখ্য নারী কাজ করছেন।

তিনি আরও বলেন, নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে এগিয়ে আসতে হবে। নারীদের এগিয়ে যাবার পথকে সহজ করতে তাদের প্রেরণা দিতে হবে। নারী উন্নয়নের সঙ্গে দেশও এগিয়ে যাবে।

  ‘জয়া আলোকিত নারী-২০১৮’ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করেন বরেণ্য কণ্ঠশিল্পী আবিদা সুলতানা। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন নিপুণ, মেহজাবিন চৌধুরী, সাফা কবির ও টয়া। এছাড়াও বিশ্বখ্যাত ৮ যুগলের লেখা প্রেমপত্র নিয়ে সাজানো হয় ফ্যাশন রানওয়ে। 

এম/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়