• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘পোস্টমাস্টার’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৮, ১৮:২০

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প অবলম্বনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পোস্টমাস্টার’ এবার নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। নেপাল ফিল্ম এ্যান্ড কালচারাল একাডেমির আয়োজনে আগামী ২-৫ ফেব্রুয়ারি নেপালের পোখরায় অনুষ্ঠিত হবে এই উৎসব।

বিশ্বের ৩৫টি দেশের প্রায় ৪০০ চলচ্চিত্রের মধ্য থেকে ৩১টি দেশের ৪০টি স্বল্পদৈর্ঘ্য এবং ১৩টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। আন্তর্জাতিক এই উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বগুড়ার সুপিন বর্মণ পরিচালিত চলচ্চিত্র ‘পোস্টমাস্টার’ এবং খন্দকার সুমন পরিচালিত চলচ্চিত্র ‘অঙ্গজ’।

--------------------------------------------------------
আরও পড়ুন: ট্রাম্পের বিতর্কিত বই পড়লেন হিলারি
--------------------------------------------------------

উৎসবে জুরির দায়িত্ব পালন করবেন পেং শিয়াওলিয়ান (চায়না), শুজো ইচিয়ামা (জাপান ), ভি মুক্তিজয়া সুন্দরা (শ্রীলঙ্কা), খলিল বেনিকারেন ( কাতার), অশোক রানে ( ভারত) ও মন বাহাদূর ভাম ( নেপাল )।

আমন্ত্রিত অতিথি হিসেবে এই উৎসবে যোগ দিতে আগামী ৩১ জানুয়ারি নেপালের উদ্দেশ্যে রওনা হবেন নির্মাতা সুপিন বর্মণ, নির্মাতা খন্দকার সুমন ও অভিনেতা বিধান রায়। নেপাল যাওয়া উপলক্ষে গত ২৯ জানুয়ারি বিকেল ৫টায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পোস্টমাস্টারের একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয় বগুড়া বিআইআইটি কনফারেন্স হলে।

‘পোস্টমাস্টার’ সিনেমাটি ইতোমধ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে দেশের ৬৪ জেলায় প্রদর্শিত হয়েছে। সিনেমাটিতে অভিনয় করেছেন বিধান রায়, রিয়া মোহন্ত, সাদেকুর রহমান সুজন, খন্দকার এনাম, মন্দ্রিতা ও হিয়া মনি।

আরও পড়ুন:

পিআর/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০ লাখ টাকার ডাকঘরে আইসক্রিম বিক্রি করছেন পোস্টমাস্টার
X
Fresh