• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

ধর্ষিত ৮ মাসের শিশুর অপারেশন হলো ৩ ঘণ্টা ধরে!

আন্তর্জাতিক ডেস্ক
|  ৩০ জানুয়ারি ২০১৮, ১৫:১১ | আপডেট : ৩০ জানুয়ারি ২০১৮, ১৫:১৮
ভারতের দিল্লিতে এবার আট মাসের এক শিশুকে ধর্ষণ করলো আত্মীয়। নিজ বাড়িতেই রোববার এমন লোমহর্ষক ঘটনা ঘটেছে। ওই শিশুর অপারেশন করা হয়েছে ৩ ঘণ্টা ধরে। খবর এনডিটিভি।

কাজ থেকে বাড়ি ফিরে ওই শিশুর বাবা-মা দেখেন, শিশুটির বিছানায় অনেক রক্ত। সন্তানকে তারা দ্রুত হাসপাতালে নিয়ে যানে। আর তিনঘণ্টা ধরে চলে তার অস্ত্রোপচার।

পিটিআই জানায়, এ ঘটনায় শিশুটির ২৮ বছরের এক আত্মীয়কে গ্রেপ্তার করেছে। শিশুর সুরক্ষায় যৌন নিরোধক আইনে এই তরুণ দোষী সাব্যস্ত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

দিল্লি কমিশন ফর উইমেনের প্রধান সোয়াতি মালিওয়াল শিশুটিকে দেখতে হাসপাতালে ছুটে যান। তিনি তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘জঘন্যতম ঘটনা ঘটল। রাজধানীতে আট মাসের এক শিশু নৃশংসভাবে ধর্ষণের শিকার হয়ে হাসপাতালে প্রাণ নিয়ে লড়ছে।’

শিশু অধিকার বিষয়ক জাতিসংঘের একটি কমিটি ২০১৪ সালে বলেছিল, ভারতে ধর্ষণের শিকার প্রতি তিনজনের মধ্যে একজন শিশু। কমিটি তখন শিশুদের ধর্ষণের ঘটনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার বিষয়ে সতর্কতা প্রকাশ করেছিল।

উল্লেখ্য, ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর সর্বশেষ হিসেবে দেখা যায়, ২০১৫ সালে ভারতে প্রায় ১১ হাজার শিশু ধর্ষণের শিকার হয়েছে। শুধু দিল্লিতে প্রতিদিন গড়ে তিনটি শিশু ধর্ষিত হয়।

আরও পড়ুন:

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়