• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

কোটা আন্দোলনকারী ২২ ছাত্রকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ

কুষ্টিয়া প্রতিনিধি

  ১২ এপ্রিল ২০১৮, ১৪:৪৫

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের মধ্যে ২২ জনকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের একাংশ। এ খবর ছড়িয়ে পড়লে ওইসব শিক্ষার্থীদের খুঁজে বের করে আবারও হলে ঢোকানোর চেষ্টা করছে ছাত্রলীগের অপর একটি অংশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হল থেকে অন্তত ২২ জনকে হল থেকে বের করে দেয়া হয়।

এদের মধ্যে দুজন মুক্তিযোদ্ধার সন্তানও রয়েছে বলে জানা গেছে। ইবি শাখা ছাত্রলীগ সভাপতি সালাহউদ্দিন আহমেদ সজল তাদের হুমকি দিয়ে হল থেকে নামিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী ছাত্ররা জানান, ১১ এপ্রিল প্রধানমন্ত্রীর ঘোষণার পর কোটার পক্ষে আনন্দ মিছিল করলেও পূর্বের অবস্থানেই ফিরে যায় ছাত্রলীগ।

--------------------------------------------------------
আরও পড়ুন : কৃষক হত্যায় ৫ জনের যাবজ্জীবন
--------------------------------------------------------

বুধবার রাত দশটার দিকে আন্দোলনকারীদের সজল তার রুমে ডেকে নেয়। এসময় তাদের বৃহস্পতিবার সকাল দশটার মধ্যে তাদেরকে হল থেকে নেমে যাবার নির্দেশ দেয়া হয়।

লালন শাহ হল শাখার ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন নিয়ন্ত্রিত হল থেকে আন্দোলনকারীদের জোর করে নামিয়ে দেয়া হয়। এখন পর্যন্ত প্রায় ৩০ এর অধিক শিক্ষার্থীকে হল ছাড়া করার সংবাদ পাওয়া গেছে।

সংশ্লিষ্টদের সূত্রে জানা গেছে, এই খবর ছড়িয়ে পড়লে ওই ছাত্রলীগ নেতারা বিষয়টি ধামাচাপা দিতে আবার উল্টো পথ ধরেছে। খবর পাওয়া গেছে হল থেকে বের করে দেয়া শিক্ষার্থীদের খোঁজ করে আবার হলে ফেরত আনার চেষ্টা হচ্ছে।

এদিকে মুক্তিযোদ্ধা সন্তান ভুক্তভোগী বিল্লাল ও আহসানুর বলেন, আমরা মুক্তিযোদ্ধার সন্তান। কোটা সংস্কারের বিপক্ষে না থেকে যৌক্তিক আন্দোলনে শরিক হওয়াই আমাদের দোষ।

এছাড়া নাইম, রাসেল, আশরাফুল, রাব্বুল, রবিউল, মেহেদী, রাশেদ, আশিকসহ অন্যান্য ভুক্তভোগীরা জানান, সারাদেশে যৌক্তিক আন্দোলন হয়েছে। আমাদের ভাই-বোনেরা মার খাচ্ছে। আমরা এসব সহ্য করতে না পেরে আন্দোলনে শরিক হয়েছি। অথচ লালন শাহ হলে ছাত্রলীগ প্রতিষ্ঠায় আমরাই সামনে ছিলাম। আজ হুমকি দিয়ে আমাদের নামিয়ে দেয়া হলো।

এ ব্যাপারে অভিযুক্ত সজল বলেন, দলীয় কমান্ড ভঙ্গ করায় তাদের হল থেকে নেমে যেতে নির্দেশ দিয়েছি। এটা সম্পূর্ণ আমাদের অভ্যন্তরীণ বিষয়।

এ বিষয়ে লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমি এ বিষয়ে এখনো কিছু জানি না। তবে ভুক্তভোগীদের ভেতর কেউ যদি হলের আবাসিক শিক্ষার্থী থাকে তাহলে তারা ব্যাপারে আমরা দেখব।

আরও পড়ুন :

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি হৃদয়, সম্পাদক রাব্বী
৯ বছর পর রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন
চাল-মোবাইল ব্যবসায়ীদের নিয়ে কমিটি, ছাত্রলীগ নেতার পদত্যাগ!
গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সেবায় ববি ছাত্রলীগ 
X
Fresh