• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

চুয়াডাঙ্গায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৬ পুলিশ ক্লোজড

চুয়াডাঙ্গা প্রতিনিধি

  ২৩ মার্চ ২০১৮, ১০:৫৬

নিজেদের আয়ত্ত পার হয়ে সাদা পোশাকে আসামি ধরতে যাওয়ায় চুয়াডাঙ্গা পুলিশের ছয়জনকে ক্লোজড করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতেই তাদের চুয়াডাঙ্গা পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

ক্লোজড হওয়া পুলিশের ছয়জনের মধ্যে পাঁচজন কর্মকর্তা ও একজন কনস্টেবল রয়েছে।

ক্লোজড হওয়া পুলিশ সদস্যরা হলেন-সহকারী উপ-পরিদর্শক রমেন কুমার সরকার, সহকারী উপ-পরিদর্শক ইন্দ্রজিত কুমার, সহকারী উপ-পরিদর্শক কামরুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক কামরুজ্জামান, সহকারী উপ-পরিদর্শক ইউসুপ আলী এবং কনেস্টবল জসিম উদ্দীন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের রাঙ্গিয়ারপোতা ও আকন্দবাড়িয়া গ্রামের পার্শ্ববর্তী এলাকায় অবস্থান জীবননগর উপজেলার সিংনগর গ্রামের।

--------------------------------------------------------
আরও পড়ুন: ভেঙে ফেলা হচ্ছে দুই শতাধিক বছরের পুরনো মটকা মসজিদ
--------------------------------------------------------

সদর থানার ছয় পুলিশ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই সাদা পোশাকে আসামি ধরতে সিংনগরে ঢুকে পড়েন। এসময় সাদা পোশাকধারী পুলিশ তিন বোতল ফেনসিডিলসহ ওই গ্রামের পলাশ নামের একজনকে ধরে টানা-হেঁচড়া শুরু করেন।

সাদা পোশাকে থাকায় পুলিশ বুঝতে না পেরে গ্রামের কতিপয় লোক পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু করে। একদল নারী পলাশকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেয়। পরিস্থিতি বেসামাল হয়ে ওঠে। পরে সেখানে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে ছয় পুলিশকে উদ্ধার করে।

তবে সিংনগর গ্রামের লোকজন দাবি করেছেন, সাদা পোশাকধারী পুলিশ গ্রামের সাধারণ মানুষকে মারধর করে এবং বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে।

বাড়িঘরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে। এদিকে পুলিশ বলছে, নিজেদের ঘরে নিজেরাই ভাংচুর ও কোপাকুপি করে পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছে।

চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, যেহেতু সদর থানা এলাকাধীন কয়েকটি গ্রামের পাশেই জীবননগর উপজেলার সিংনগর গ্রাম।

পুলিশ সদস্যরা চুয়াডাঙ্গায় নতুন। তাই তারা ভালোভাবে গ্রাম চিনতে না পেরে আসামি ধরতে অন্য গ্রামে ঢুকে পড়েন। এছাড়া তাদের গায়ে পুলিশের পোশাক ছিল না।

এতে পুলিশ বাহিনীর মর্যাদাহানি হয়েছে। এতে আমরা বিব্রত। এ কারণেই অভিযুক্ত পুলিশ সদস্যদের পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তদন্তপূর্বক তাদেরকে সাময়িকভাবে বরখাস্তও করা হতে পারে বলে জানান পুলিশ সুপার।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা
জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে আইজিপির নির্দেশ
চোরের ভয়ে পুলিশের মোটরসাইকেলে হাতকড়া
দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জুন 
X
Fresh