• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

‘চ্যাম্পিয়ন কোচ হিসেবে দায়িত্বটা এবার অনেক বেশি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ নভেম্বর ২০১৯, ১৯:৪৪
‘চ্যাম্পিয়ন কোচ হিসেবে দায়িত্বটা এবার অনেক বেশি’
ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ছয় আসরের মধ্যে দুইবারই চ্যাম্পিয়নের মুকুট মাথায় উঠেছে কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের মাথায়। দুইবারই জিতেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে।
বিদেশি নামিদামি কোচদের ভিড়ে সালাহউদ্দিন যেন অনন্য একজন। এবারও লক্ষ্য বিপিএলের স্পেশাল আসর ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ’ (বিবিপিএল) জেতার।
আজ তামিম ইকবাল আর মুমিনুল হককে নেটে অনুশীলন করান খানিকক্ষণ। যোগ দেন মাশরাফী বিন মোর্ত্তজাও।

বিপিএলে চারবারের শিরোপা জয়ী অধিনায়ক মাশরাফীকেও নিয়েছে ঢাকা। দলে নেয়া হয়েছে সবশেষ বিপিএলের ফাইনালে শতরানের ইনিংস খেলে চ্যাম্পিয়ন করা কুমিল্লা ভিক্টোরিয়ানসের নায়ক তামিম ইকবালকেও। এই দলে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহীদ আফ্রিদিও।

সব মিলে দুর্দান্ত দল গঠন করেছে ঢাকা প্লাটুন। পিছিয়ে নেই বাকিরাও। ঢাকার কোচ সালাহউদ্দিন বলছেন, এবারের সব দলই চ্যাম্পিয়ন হবার লক্ষ্যে নিয়েই নামবে।
‘দেখুন টুর্নামেন্টে সাতটি দল খেলবে। এদের কেউ যদি চিন্তা করে আমি চ্যাম্পিয়ন হবো না সেটা বোকামি হবে। সাতটা দলই একটা লক্ষ্যে যাবে। কেউ শুধু অংশগ্রহণ করতে আসেনি, সবাই চ্যাম্পিয়ন হতে আসছে। ’

দুইবারের চ্যাম্পিয়ন কোচ হিসেবে এবার দায়িত্বটাও বেড়ে গেছে সালাহউদ্দিনের বিদেশিদের ভিড়ে নিজেকে প্রমাণ করতে চাইবেন এবারও।
‘যদি লোকাল কোচ হিসেবে বলেন তাহলে আমি বলবো আমার দায়িত্ব কিছুটা বেড়েছে। কারণ অন্য সব দলেই হয়তো বিদেশি কোচ আসছে, যেহেতু আমি একাই লোকাল কোচ আমি যদি ভালো করি তাহলে অন্য লোকাল কোচ যারা আছেন তাদের জন্যও সুযোগ আসবে। আর এ কারণে আমার ভালো করাটা খুব বেশি জরুরি। চ্যালেঞ্জ তো প্রতিটি টিমেই থাকে, চ্যালেঞ্জ ছাড়া আপনি বাঁচতে পারবেন না।’

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী
বঙ্গবন্ধুর জীবন ও দর্শন সম্পর্কে প্রবাসীদের জানানোর আহবান 
ভিয়েনায় বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য উন্মোচন
X
Fresh