DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

স্মিথ-ওয়ার্নারকে নিয়ে হেক্সা মিশনে যাচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ এপ্রিল ২০১৯, ১০:০৫ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ১২:০৩

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ইংল্যান্ডে হেক্সা মিশনে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন  অস্ট্রেলিয়া। অধিনায়কের আর্মব্যান্ড রয়েছে ৩২ বছর বসয়ী ডানহাতি ওপেনার অ্যারেন ফিঞ্চের হাতে। তবে দলে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউড।

কিছুদিন আগে বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান কিংবদন্তী ওয়ার্ন সম্ভাব্য যে দল ঘোষণা করেন সেখান থেকে ঠাঁই পেয়েছেন ১২জন। ওয়ার্নের দলে সুযোগ না পাওয়া উসমান খাজা সুযোগ পেয়েছেন ঘোষিত বিশ্বকাপ দলে।

স্মিথ ও ওয়ার্নারের ফেরা নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস বলেন, “দুজনেই (স্মিথ এবং ওয়ার্নার) বিশ্বমানের ক্রিকেটার। আইপিএলে তাদের ভালো ফর্ম দেখাটা পরিতৃপ্তের।” 

দেড় মাসব্যাপী টুর্নামেন্টের জন্য মাত্র একজন উইকেটকিপারকে দলে নিয়েছে অজিরা। 

ইংল্যান্ডের পেস কন্ডিশনের কথা মাথায় রেখে ১৫ জনের দলে পাঁচজন পেসারকে সুযোগ দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্যাট কামিনস, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, নাথান কাউল্টার নিল, জেসন বেহেনড্রফ ছাড়াও রয়েছেন মার্কস স্টইনিস।

স্পিনার হিসেবে রয়েছেন তরুণ লেগস্পিনার অ্যাডাম জাম্পা এবং অভিজ্ঞ অফস্পিনার নাথান লিয়ন। এছাড়া এ দুজনকে প্রয়োজনে সাপোর্ট দিতে পারবেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও অফস্পিনার গ্লেন ম্যাক্সওয়েল। 

স্কোয়াড ঘোষণার পর প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, 'দুর্ভাগ্যবশত সাম্প্রতিক সময়ে দলের সঙ্গে ভারত এবং দুবাই সফর করা পিটার হ্যান্ডসকম্ব, অ্যাশটন টার্নার এবং কেন রিচার্ডসন বিশ্বকাপ দলে জায়গা পাননি। তবে তিনজনকেই এ দলে ইংল্যান্ড সফরের জন্য নেয়া হয়েছে।'

মে মাসে বিশ্বকাপের জন্য ব্রিসবেনে অনুশীলন শুরু করবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের একটি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আইপিএল খেলতে যারা ভারতে রয়েছেন তাদের ছাড়াই হবে ম্যাচগুলো।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), উসমান খাজা, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টয়নিস।

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়