logo
  • ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

ব্রাজিলের বিপক্ষে রেফারির বাজে সিদ্ধান্তে মেসির ক্ষোভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ জুলাই ২০১৯, ১১:১০ | আপডেট : ০৩ জুলাই ২০১৯, ১১:২৮
কোপা আমেরিকা-২০১৯
ছবি- সংগৃহীত
ব্রাজিলের বিপক্ষে হারের পর ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। কোপা আমেরিকার স্বাগতিকরা ২-০তে জয় পেয়েছে আলবিসেলেস্তেদের বিপক্ষে। মেসি মনে করেন, সুযোগ থাকতেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) প্রযুক্তি ব্যবহার না করায় দুটি পেনাল্টি কিক থেকে বঞ্চিত হয়েছে তার দল।  

বুধবার বাংলাদেশ সময় ভোরে বেলো হরিজন্তের এই ম্যাচটি ছিল উত্তেজনায় ভরপুর। আর্জেন্টিনার পাঁচ জন ও ব্রাজিলের দুই জন খেলোয়াড় দেখেছেন হলুদ কার্ড। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে গিয়ে কার্ড দেখলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও।

আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওটামেন্দিকেও কর্নারের সময় ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার ফাউল করেন। যদিও আবেদন করেও কোনও ফল পাওয়া যায়নি। 

দ্বিতীয়ার্ধে মেসির পা থেকে বল পেয়ে আক্রমণ চালান সার্জিও আগুয়েরো। ঠিক ওই সময় আগুয়েরোকে পেনাল্টি বক্সে ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন ব্রাজিলের দলপতি দানি আলভেস। এই ঘটনায় রেফারি কোনও কার্যকরী ভূমিকা পালন করেনি। এমনটাই দাবি মেসির। ম্যাচের পর সাংবাদিকদের তিনি বলেন, তারা আমাদের থেকে শক্তিশালী ছিল না, ম্যাচের শুরুতে গোল আদায় করে নেয় তারা। আর দ্বিতীয় গোলটি আমাদের পেনাল্টি পাওয়ার কথা ছিল। উল্টো তারা গোল পেয়েছে।

ম্যাচের দায়িত্বে থাকা রেফারির বাজে সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বার্সেলোনা ফরোয়ার্ড বলেন, তারা অনেকগুলো বাজে সিদ্ধান্ত নিয়েছেন, সুযোগ থাকতেও তারা ভিএআর প্রযুক্তি ব্যবহার করেনি, এটা সত্যি এটা অবিশ্বাস্য।

পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী এই ফুটবলার বলেন, পুরো ম্যাচজুড়েই এমটা হয়েছে। শুরু থেকেই তারা (রেফারি) প্রতিপক্ষের (ব্রাজিল) সাহায্য করেছে। এমন বাজে কাজ আমাদের ম্যাচ থেকে দূরে ঠেলে দিয়েছে। 

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) কাছে এই ম্যাচ নিয়ে আবারও পর্যালোচনার দাবি জানিয়েছেন মেসি। তিনি বলেন, আমাদের পক্ষ থেকে আর কোনও কথা নেই। তবে এগুলো নতুন করে যাচাই-বাছাই করা উচিৎ। আশা করি কনমেবল নতুন একটি সিদ্ধান্ত জানাবে।

নিজের প্রথম আন্তর্জাতিক শিরোপার খুব কাছে গিয়ে আবারও ফেরত আসতে হলো মেসিকে। দল নিয়ে মেসি বলেন, আমার মনে হয় আমরা নিজেদের সেরাটাই উপহার দিয়েছি। আমাদের তুলনায় তারা ধারে কাছেও ছিল না। আমার যতটুকু সাধ্য চেষ্টা করেছি তা দলকে দেয়ার। এই দলটি নিয়ে আমি অনেক খুশি।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়