logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

আর্জেন্টিনা- ব্রাজিল ম্যাচে কে ফেবারিট, সেটা বলা মুশকিল: মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুন ২০১৯, ১২:০৯ | আপডেট : ২৯ জুন ২০১৯, ১৩:২০
কোপা আমেরিকা ২০১৯
ফাইল ছবি
কোপা আমেরিকার গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হারতে হয়েছিল আর্জেন্টিনাকে। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করে লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি। ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ১৪ বারের চ্যাম্পিয়নরা। দক্ষিণ আমেরিকার মহাদেশীয় এই ফুটবল লড়াইয়ের শেষ আটে শুক্রবার রাতে মেসিদের প্রতিপক্ষ ছিল ভেনেজুয়েলা। ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে ২-০ গোলের জয় নিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টাইনরা। ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হতে হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে।

রিও ডি জেনেরিওতে আলবেসেলেস্তেদের হয়ে একটি করে গোল করেছেন লাউতারো মার্টিনেজ ও জিওভানি লো সেলসো।

এদিন ম্যাচের শুরুতেই গোলের সুযোগ ছিল আর্জেন্টিনার। তৃতীয় মিনিটে ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরোর শট ঠেকিয়ে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক উইলকার ফারিনেজ। যদিও সাত মিনিট পর আগুয়েরোর বাড়ানো বল ব্ল্যাক ফ্লিকে জালে জড়ান

অন্যদিকে ম্যাচের ৭৪তম মিনিটে দলের দ্বিতীয় গোল তুলে নেন লো সেলসো। গোলরক্ষক ফারিনেজের ভুল কাজে লাগান রিয়াল বেটিসের এই মিডফিল্ডার।

আগামী বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় ফুটবল যুদ্ধে লিপ্ত হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকার এল ক্লাসিকো খ্যাত এই ম্যাচের আগে কে ফেবারিট এমন প্রশ্ন করা হয় আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কাছে। জবাবে পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী বলেন, এটা বলা মুশকিল, কে ফেবারিট। যখন আপনি কোপা আমেরিকায় মুখোমুখি হচ্ছেন সেক্ষেত্রে আরও জটিল। কারণ এখানে দুই দলই প্রতিপক্ষকে হারাতে সক্ষম।

যদিও চিরপ্রতিদ্বন্দ্বী দলের প্রতি মেসির সম্মানও রয়েছে। তিনি বলেন, আমরা জানি তাদের শক্তি কতটুকু, আর তাই তাদের প্রতি আমারদের শ্রদ্ধাও রয়েছে।

বৃহস্পতিবার কোপার প্রথম কোয়ার্টার ফাইনালে প্যরাগুয়ের বিপক্ষে কোনওরকম ড্র করে ব্রাজিল। এরপর টাই-ব্রেকারে জয় নিয়ে সেমি নিশ্চিত করে স্বাগতিকরা। 

তিতের শিষ্যদের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, আমরা বেশ ছন্দে রয়েছি, ব্রাজিলের বিপক্ষে নামার আগে সেটি কাজে দিবে। যদিও আমাদের সেরাটাই দিতে হবে।

টুর্নামেন্টে এই পর্যন্ত মাত্র একটি ম্যাচে গোল পেয়েছেন বার্সেলোনা মহাতারকা। প্যারাগুয়ের বিপক্ষে পেনাল্টির মাধ্যমে গোল পান তিনি। ভেনেজুয়েলার বিপক্ষেও দেখা যায়নি বিশেষ কোনও ঝলক। বিষয়টি নিয়ে মেসি বলেন, কোপা আমেরিকায় আমি এখনও সেরাটা দিতে পারিনি।

যদিও দলগতভাবে নিজেদের ‘পরিপূর্ণ’ হিসেবে উল্লেখ করেছেন তিনি। মেসি বলেন, রক্ষণভাগে আমাদের কোনও সমস্যা নেই। বর্তমানে দল বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে। আমরা কাউকেই সুযোগ দিচ্ছি না। আমরা খুবই ঐক্যবদ্ধ। সুবিধা অনুযায়ী কাউন্টার অ্যাটাকের মাধ্যমে সফল হবার চেষ্টা করেছি।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়