logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

বাংলাদেশের বিপক্ষে অভিষেকের জন্য মুখিয়ে আছেন বাট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ জানুয়ারি ২০২০, ১৫:০০ | আপডেট : ২০ জানুয়ারি ২০২০, ১৯:০০
Amad Butt
পাকিস্তানি অলরাউন্ডার আমাদ বাট
প্রিয় খেলোয়াড় অ্যান্ড্রু ফ্লিনটফ, জ্যাক ক্যালিস, বেন স্টোকস। বাংলাদেশের বিপক্ষে অভিষেক হলে পাকিস্তান দলে আব্দুল রাজ্জাকের অভাব পূরণ করাটাই ইচ্ছা পেস-অলরাউন্ডার আমাদ বাটের।

টাইগারদের বিপক্ষে তিন টি-টোয়েন্টি সিরিজের আগে পুরোদমে অনুশীলন চলছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। রোববার গণমাধ্যমের মুখোমুখি হলেন জাতীয় দলে ডাক পাওয়া বাট।

‘ফ্লিনটফ, ক্যালিসদের আমি অনুসরণ করি। স্টোকসকেও ভালো লাগে। আসলে আমি ব্যাট, বল ও ফিল্ডিং সবক্ষেত্রেই অবদান রাখতে চাই। আমি একজন পরিপূর্ণ অলরাউন্ডার হতে চাই। পাশাপাশি জাতীয় দলে আব্দুল রাজ্জাকের মতো খেলোয়াড়ের অভাব সেটি পূরণ করাটাই আমার মূল লক্ষ্য।’

২৪, ২৫ ও ২৭ জানুয়ারি বসতে চলেছে টি-টোয়েন্টি ম্যাচগুলো। সামনে রয়েছে ঘরের মাঠে অভিষেকের সুযোগ। যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকছে বাংলাদেশ।

২৪ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ‘নিজেদের মাঠে জাতীয় দলের হয়ে খেলার জন্য আমি মুখিয়ে আছি। বাংলাদেশ অনেক ভালো দল। আমরা তাদের বিপক্ষে ভালো ক্রিকেট উপহার দিতে চাই। ব্যক্তিগতভাবে সেরাটা দেয়াই লক্ষ্য। বাকিটা নির্ভর করছে আল্লাহ’র ওপর।’

প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩৫ ম্যাচে আমাদ বাট উইকেট নিয়েছেন ১০৯টি। মোট রান ১ হাজার ১৯৮।  লিস্ট এ ক্যারিয়ারে ৫২ ম্যাচে ৬১১ রান ও ৭১ উইকেট রয়েছে নামের পাশে।  ৩৬ টি-টোয়েন্টি খেলে ৪৯ উইকেট তুলেছেন। রান করেছেন ১৬৭। স্ট্রাইকরেট ১৩৮.০১।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ১৪ সদস্যের দল

বাবর আজম (অধিনায়ক), আহমাদ আলী, আমাদ বাট, হারিস রৌফ, ইফতেখার আহমেদ, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর সর্বশেষ
  • বাংলাদেশ-পাকিস্তান সিরিজ এর পাঠক প্রিয়