• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মার্কিন নাগরিকদের পাকিস্তান সফরে যেতে সতর্ক করল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫৫
নাগরিক
সংগৃহীত

আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন উপলক্ষে পাকিস্তান সফরে ইচ্ছুক মার্কিন নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তর শনিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ভ্রমণ পরামর্শে রাজনৈতিক কর্মকাণ্ড যেমন মিছিল, সমাবেশ এবং নির্বাচনের দিন পর্যন্ত সম্ভাব্য বিঘ্ন এবং সুরক্ষা উদ্বেগের বিষয়টি তুলে ধরা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাধারণ নির্বাচন। রাজনৈতিক দলগুলো নির্বাচনের আগে দিন পর্যন্ত সক্রিয়ভাবে প্রচারণা চালাবে। এরই অংশ হিসেবে মিছিল, সমাবেশ ও বক্তৃতা অন্তর্ভুক্ত যা যে কোনো গণতান্ত্রিক প্রক্রিয়ায় স্বাভাবিক কার্যক্রম। এতে ট্র্যাফিক অবরুদ্ধ, পরিবহন ব্যাহত হতে পারে। যার ফলে অবাধ চলাচল এবং সুরক্ষায় বাধা তৈরির সম্ভাবনা রয়েছে। কিছু কিছু ক্ষেত্রে পাকিস্তানে রাজনৈতিক কর্মকাণ্ডকে সহিংসতার লক্ষ্যবস্তু করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, মার্কিন নাগরিকদের সতর্ক থাকতে হবে এবং তারা যেসব এলাকায় যেতে চান সেসব এলাকায় রাজনৈতিক সমাবেশের স্থান সম্পর্কে সচেতন থাকতে হবে। ৮ ফেব্রুয়ারি, নির্বাচনের দিন, ভোটকেন্দ্রের আশেপাশের এলাকাগুলোতে জনাকীর্ণ হতে পারে। মার্কিন নাগরিকরা পাকিস্তানের নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না বরং এসব তাদের এড়িয়ে চলা উচিত।

পাকিস্তান সফরের পরিকল্পনা করা মার্কিন নাগরিকদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে এবং তাদের পরিকল্পিত অঞ্চলে রাজনৈতিক সমাবেশের অবস্থান সম্পর্কে অবহিত করা হয়েছে।

এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়, নির্বাচনের দিন ভোটকেন্দ্রের আশপাশের নির্দিষ্ট এলাকায় ভিড় থাকবে বলে ধারণা করা হচ্ছে। মার্কিন নাগরিকদের এসব স্থান এড়িয়ে চলতে বলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন : ব্লিঙ্কেন
১৩ বছর পর ভোটগ্রহণ চলছে লক্ষ্মীপুরের ৫ ইউপিতে
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কঠোর পদক্ষেপ 
X
Fresh