logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ জন, সুস্থ হয়েছেন ৮১৬ জন, নমুনা পরীক্ষা ১১৪৩৯টি: স্বাস্থ্য অধিদপ্তর

তামিমের রেকর্ড টিকল না দুইদিনও! 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে
|  ০৬ মার্চ ২০২০, ১৯:৪৭ | আপডেট : ০৬ মার্চ ২০২০, ২৩:০০
তামিমের রেকর্ড টিকল না দুইদিনও! 
ছবি- বিসিবি
প্রথম ম্যাচে তামিম, দ্বিতীয় ম্যাচে লিটন দাসের শতক। তৃতীয় ম্যাচে এসে মন খারাপ করতে হয়নি কাউকে। দুজনেই পেয়েছেন শতকের দেখা। গত ম্যাচে তামিম ইকবাল তার সর্বোচ্চ ১৫৪ রান ছাড়িয়ে করেছিলেন ১৫৮ রান। আজ লিটন দাসও ছাড়িয়ে গেলেন নিজের সর্বোচ্চ ১২৬ রান।

এমনটা কবে দেখেছে বাংলাদেশ। সিলেটের চা বাগানে ঘেরা সবুজ গালিচায় লিটন-তামিম যে ঝড় তুলেছিলেন সেটা হার মানায় ঘন্টাখানিকের বৃষ্টিকেও। 

বাংলাদেশ জিম্বাবুয়ের তৃতীয় ও শেষ ওয়ানডের প্রথম ইনিংসে স্বাগতিক দলের ৫-৬ টা উইকেটও পড়েনি যে ইনিংস বর্ণনায় লিখতে হবে কে কীভাবে আউট হয়েছেন আর কত রানের ইনিংস খেলেছেন।

তামিম ইকবাল আর লিটন দাসের ওপেনিং জুটিই শেষ করে দিয়েছে ৪০ ওভার। বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে আনা হয় ৭ ওভার। দুই দলই সমান  ৪৩ ওভার খেলার সুযোগ পাবে।  

একজন আরেকজনের সঙ্গে পাল্লা দিয়েছেন ইনিংস বড় করার। লিটন এগিয়ে গেলেও হতাশ হতে হয়নি তামিমকে। তামিমও পেয়েছেন শতক তবে দুই দিন আগে করা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটা খোয়াতে হয়েছে লিটন দাসের কাছে।

১৪৩ বলে ১৭৬ রানের রেকর্ড গড়া ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন। দীর্ঘ এই ইনিংসে ছিল ১৬টি চার আর ৮টি ছয়। সফরকারী বোলারদের কচুকাটা করে শেষপর্যন্ত কার্ল মুম্বার বলে ক্যাচ দেন সিকান্দার রাজার বলে।

লিটন ফিরলেও তামিম ইকবাল খেলে গেছেন শেষ পর্যন্ত। ১১১ বলে ১২৮ রানে অপরাজিত থেকে শেষ করেছেন ম্যাচ। লিটনের বিদায়ের পর মাহমুদুল্লাহ নামেন ব্যাট করতে। সেই মুম্বার বলেই এলবিডব্লিউ হয়ে ৩ রানে ফেরেন সাজঘরে। অভিষেক ম্যাচে আফিফ হোসেনও ৭ রানে তৃতীয় শিকার হোন মুম্বার।

৪৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩২২ রান। বৃষ্টি আইনে ৪৩ ওভারে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩৪২ রান।

এমআর/ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯৫৩৪ ১০৫৯৭ ৬৭২
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর সর্বশেষ
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়