• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মারা গেলেন কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২১, ০৮:৩৪
মিলখা সিং

কমনওয়েলথ গেমসে প্রথম ভারতীয় হিসেবে স্বর্ণপদক লাভ করেন দৌড়বিদ মিলখা সিং। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ৩০ দিনের মাথায় শুক্রবার (১৮ জুন) পিজিআইএমইআর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে এ দৌড়বিদের বয়স হয়েছিল ৯১ বছর।

আরও পড়ুন...সুয়ারেজ-কাভানিদের বিপক্ষে আর্জেন্টিনার জয়

মিলখা সিংয়ের মৃত্যুর বিষয়টি ভারতীয় গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ছেলে গল্ফার জীব মিলখা সিং। তার মৃত্যুর পাঁচ দিন আগেই মৃত্যু হয় মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌর’র। তারা দুজনই করোনায় সংক্রমিত ছিলেন।

দেশের প্রথম স্বর্ণপদক জয়ী দৌড়বিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিসহ রাজনৈতিক নেতাকর্মীরা।

১৯৫৮ সালে কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হয়েছিলেন ‘উড়ন্ত শিখ’ মিলখা। এর পরের বছর অর্থাৎ ১৯৫৯ সালে পদ্মশ্রী সম্মান লাভ করেন তিনি। এরপর ১৯৬০ সালে ভারতের হয়ে রোম অলিম্পিকে অংশ নেন। সেখানে এ দৌড়বিদ চতুর্থ হয়। এছাড়া এশিয়ান গেমসে চারটি সোনা লাভ করেছেন তিনি।

আরও পড়ুন...ত্ব-হাকে ফিরে পাওয়ায় যা বললেন স্ত্রী-স্বজনরা

বৈশ্বিক মহামারি করোনভাইরাস পরিস্থিতিতে গত ২০ মে করোনায় সংক্রমিত হন মিলখা সিং। এরপর জানা যায় তার স্ত্রীও করোনায় আক্রান্ত। বাড়ির এক পরিচারকের দ্বারা করোনায় আক্রান্ত হয়েছিলেন তারা। ২৪ মে মোহালির হাসপাতালে ভর্তি করা হয় মিলখা সিংকে। ৩০ মে হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেও কয়েকদিন পর ৩ জুন শরীরের অক্সিজেনের মাত্রা কমে যায়। এরপর পিজিআইএমইআরের নেহরু হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (১৭ জুন) করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলে করোনা আইসিইউ থেকে সাধারণ আইসিইউতে স্থানান্তর করা হয় মিলখা সিংকে। কিন্তু এর পর দিনই মৃত্যু হয় তার।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • অ্যাথলেটিকস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
X
Fresh