• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

উইন্ডিজদের সমীহ করেনি ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২০, ১৬:০৩
England did not respect the Windies
ছবি- সংগৃহীত

করোনার ঝুঁকি মাথায় নিয়েই ব্রিটিশ ভূমে পাড়ি দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল। নিজেদের দেশে করোনার প্রকোপ কমে গেলেও ইংল্যান্ডে সেটা বাড়ছে। তবু খেলতে রাজি হয় জেসন হোল্ডাররা।

ক্যারিবীয়রা এই সময়ে খেলতে এসেও কম সমালোচনা শোনেনি দেশটির সাবেক ক্রিকেটারদের থেকে। তবুও নিজেদের প্রমাণ করেছে প্রথম ম্যাচে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়ে। ১৯৮৮ সালে ইংল্যান্ডে সবশেষ সিরিজ জেতা ক্যারিবীয়দের সামনে এখন বড় সুযোগ আবার সিরিজ জেতার। হাতে আছে আরও দুই ম্যাচ।

অথচ নিশ্চিতভাবেই ঘরের মাঠে ফেভারিট দল ছিল ইংল্যান্ড। কিন্তু কেন হারল? ইংলিশ সাবেক অধিনায়ক নাসের হুসেইন বলছেন, ওয়েস্ট ইন্ডিজকে সমীহ করেনি ইংল্যান্ড, তাই হেরেছে।

নাসের হুসেইন এর পেছনে যুক্তি দেন ইংলিশদের নিয়মিত পেসার স্টুয়ার্ট ব্রডকে একাদশে না রাখাকে। তার মতে, স্টুয়ার্ট ব্রডকে না খেলিয়ে নিজেদের অতি আত্মবিশ্বাস প্রমাণ করতে চেয়েছিল কিন্তু শেষ পর্যন্ত হারতে হয়েছে।

‘ব্রড একাদশে থাকলে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্তই নিতো ইংল্যান্ড। সেটি হলে আবহাওয়ার সুবিধাটা কাজে লাগিয়ে উইন্ডিজকে দ্রুত অল-আউট করে দেয়া যেত বলে আমি বিশ্বাস করি। যদি এটা অ্যাশেজের প্রথম ম্যাচ হতো তাহলে কি ব্রডকে বাইরে রাখতে পারতো? ওর দলে না থাকাটা আমাকে বিস্মিত করেছে।’

স্বাগতিকদের যেভাবে শাসন করেছে সফরকারী বোলাররা তাতে জেসন হোল্ডারদের সাধুবাদ জানিয়েছেন নাসের হুসেইন। ক্যারিবীয়দের টুপি খোলা সালামও জানিয়েছেন তিনি।

‘ওয়েস্ট ইন্ডিজের দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। এই ম্যাচটা এমন জমিয়ে তোলায় ওদের টুপি খোলা সালাম। তবে ব্রডকে না খেলিয়ে ক্যারিবীয়দের অবমূল্যায়ন করেছে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh