• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জিম্বাবুয়ের ১৬ বছরের অপেক্ষা আরও বাড়ল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২০, ১৫:৫৭
Australia-Zimbabwe series postponed
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে স্থবির হয়ে আছে বিশ্ব। এর বাইরে নয় ক্রীড়াঙ্গনও। ধীরে ধীরে ফুটবলের কিছু লিগ শুরু হলেও ক্রিকেট সেক্ষেত্রে পিছিয়েই রয়েছে। যার কারণে একের পর এক সিরিজ বাতিল হচ্ছে সেই মার্চ থেকে। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩টি টেস্ট খেলতে নামছে স্বাগতিক ইংল্যান্ড। সমান ৩টি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড পৌঁছেছে পাকিস্তানও।

তবে আজ মঙ্গলবার অস্ট্রেলিয়া ক্রিকেট জানিয়েছে, বর্তমান পরিস্থিতি বিবেচনায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি হচ্ছে না নির্ধারিত সময়ে। এতে ১৬ বছর ধরে অস্ট্রেলিয়ায় না সফর করতে পারের অপেক্ষা আরও দীর্ঘ হলো দলটির জন্য।

সূচী অনুযায়ী আগস্টে অস্ট্রেলিয়া সফর করার কথা ছিল জিম্বাবুয়ের। এই সিরিজে খেলার কথা ছিল ৩ টি ওয়ানডে ম্যাচ। ৯, ১২ ও ১৫ আগস্টে ম্যাচগুলো হবার কথা ছিল অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলে।

সিরিজ স্থগিত নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে দুই বোর্ডের সম্মতিতে সিরিজটি স্থগিত করা হয়েছে। তবে আবার কবে এই সিরিজটি হবে সে ব্যপারে দুই বোর্ড সিদ্ধান্ত নেবে।

২০০৩-০৪ সালে সবশেষ অস্ট্রেলিয়া সফর করে করে জিম্বাবুয়ে। ওই সফরে অজিদের বিপক্ষে ২টি টেস্ট ম্যাচ খেলে জিম্বাবুয়ে। ওই সিরিজে ৩৮০ রানের ইনিংসও খেলেন ম্যাথু হেইডেন।

সফর স্থগিতের ব্যপারে জিম্বাবুয়ে ক্রিকেটের পরিচালক গিবমোর মাকোনি বলেন, এই সফর নিয়ে আমরা খুব রোমাঞ্চিত ছিলাম। দীর্ঘ সময় পর অস্ট্রেলিয়া সফর, সত্যি বলতে আমরা সবাই এই সফরে যাওয়ার ব্যপারে মুখিয়ে ছিলাম। তবে বর্তমান পরিস্থিতি আমাদের হতাশ করেছে।

মাকোনি আরও বলেন, আমরা অবশ্যই চেষ্টা চালিয়ে যাব যেন সিরিজটি পুনরায় হতে পারে। এ ব্যপারে ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের অবশ্যই সাহায্য করবে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের আসছে করোনা
X
Fresh