• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকেট ফেরানোয় সমালোচিত ব্রিটিশ সরকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২০, ২২:৪৬
Boris Johnson
বোরিস জনসন

আক্রান্ত আর মৃতের সংখ্যা বাড়ছেই যুক্তরাজ্যে। অথচ করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ক্রিকেট ফিরছে ইংল্যান্ডে। আগামী ৮ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

তবে এই সংকটময় পরিস্থিতিতে দেশে সিরিজ আয়োজনের অনুমতি দিয়েই সমালোচনার মধ্যে পড়েছেন ব্রিটিশ সরকার। সমালোচনা মূলত সরকারের দ্বিত্ব নীতির কারণে।

ওয়েস্ট-ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ দিয়ে দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরলেও ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট মৌসুম এখনও শুরু হয়নি। শুধু ঘরোয়া ক্রিকেট নয়, বন্ধ অপেশাদার ক্রিকেটও। এই দুই নিয়ে নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বোরিস জনসনের দর্শন, ক্রিকেট বলের মাধ্যমে হতে পারে করোনা সংক্রমণ, তাই আপাতত স্থগিতই থাকছে দেশটির ঘরোয়া এবং অপেশাদার ক্রিকেট।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কথা পছন্দ হয়নি মাইকেল বেভানের। সাবেক ইংলিশ কাপ্তান টুইটারে বোরিসের মন্তব্যকে বলেছেন অর্থহীন। তার মতে, ঘরোয়া এবং অপেশাদার ক্রিকেটের উপর স্থগিতাদেশ বহাল না রেখে ক্রিকেটারদের পকেটে হ্যান্ড-স্যানিটাইজার রাখলেই সমস্যার সমাধান হয়ে যাবে। বল ধরার আগে তারা তা ব্যবহার করবে। বেভানের কথার পেছনে বড় যৌক্তিকতা হচ্ছে, সামাজিকভাবে দেশটিতে টেনিস এবং গলফ খেলার অনুমতি দিয়েছে সরকার।

যদিও ব্রিটিশ প্রধানমন্ত্রীর ক্রিকেটের প্রতি ভালোবাসা বেশ পুরনো। সম্প্রতি তিনি নিজ দলীয় সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকে মন্তব্য করেছেন, 'ক্রিকেট ছাড়া ইংল্যান্ডকে ইংল্যান্ডই মনে হয়না'। তবে ঘরোয়া এবং অপেশাদার ক্রিকেট নিয়ে তার অবস্থানের সমালোচনাই হচ্ছে বেশী।

আগামী ৮ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হচ্ছে তিন ম্যাচের টেস্টসিরিজ। এরপর রয়েছে পাকিস্তানের বিপক্ষে সমান ৩টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ।

আরো পড়ুন: হাফিজের উপর চটেছে পিসিবি

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সহায়তার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনাকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর চিঠি
শেখ হাসিনাকে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রীর অভিনন্দন
X
Fresh