spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মেসির এমন গোল উদযাপনের কারণ জানেন?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০২০, ১৪:০৫ | আপডেট : ১৮ জুন ২০২০, ১৪:২১
Lionel Messi is still there, even if Corona changes football next time
লিওনেল মেসি
করোনা পরবর্তী ফুটবল পাল্টালেও চিরচেনা লিওনেল মেসি রয়েছেন আগের মতোই। তিন মাস পর মাঠে নেমে মায়োর্কার বিরুদ্ধে ৪-০ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। দ্বিতীয় ম্যাচে লেগানেসের ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কিকে সেতিয়েনের শিষ্যরা। প্রথম ম্যাচে একটি গোল করার পাশাপাশি দুটি গোল করান। দ্বিতীয়টিতে পেনাল্টির মাধ্যমে একটি গোল তুলে নিয়েছিলেন। লেগানেসের বিরুদ্ধে গোলের পর এক আঙুল তুলে উদযাপনের কারণ জানা গেল এবার।

মঙ্গলবার নু ক্যাম্পে প্রথমার্ধে আনসু ফাতির গোলে এগিয়ে যায় বার্সা। ৬৮ মিনিটে মাঝ মাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়দের বোকা বানিয়ে গোল পোস্টের দিকে এগিয়ে যেতে থাকেন মেসি। যদিও লেগানেসের রক্ষণভাগ আর্জেন্টাইন মহাতারকাকে টেনে ফেলে দিয়েই রুখতে সক্ষম হয়। এতক্ষণে রেফারি পেনাল্টি কিকের সিদ্ধান্ত নিয়ে নেন। গোল তুলে নেন কাতালান অধিনায়ক।

চলতি মৌসুমে স্প্যানিশ লিগে ২১তম ও ক্যারিয়ারের ৬৯৯তম গোলটি করে এক আঙুল উপরে তুলে উদযাপন করতে দেখা যায় ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নানা ট্রল করেন। এমন উযদাপন দেখে এক টুইট ব্যবহারকারী লেখেন, ‘সম্প্রতি পেনাল্টি মিস করা প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে ইঙ্গিত দিয়ে বুঝিয়ে দিলেন মেসিই সেরা।’

যদিও ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী উদযাপনটি করেছেন নিজের সন্তানদের জন্য। যা মেসির ব্যক্তিগত ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে।

মেসি-আন্তনেলা রোকুজ্জোর সংসারে থিয়াগো, মাতেও এবং সিরো তিনটি ছেলে রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় দেখা গেছে অবসরে সন্তানদের সঙ্গে গেম খেলে সময় কাটান তারা।

মেসি ডট কম ওয়েবসাইটে বলা হয়, ‘লিও মেসি ক্যারিয়ারের ৬৯৯তম গোলটি নিজের তিন সন্তানকে উৎসর্গ করেছেন। পরিবারের সঙ্গে তিনি যে গেমটি খেলেন সেখানে থাকা একটি চরিত্রকে অনুকরণ করেছেন তিনি।’ 

এদিকে শুক্রবার সেভিয়ার বিপক্ষে মাঠে নামতে চলেছে ব্রাউগ্রানারা। লা লিগার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

স্প্যানিশ লিগে ২৯ ম্যাচে ৬৪ পয়েন্টে টেবিলের শীর্ষে অবস্থান বার্সার। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৯। দ্বিতীয় স্থানে থাকা দলটি ভ্যালেন্সিয়ার বিপক্ষে মুখোমুখি হবে বৃহস্পতিবার রাত দুইটায়।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়