itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা টেস্ট দিয়ে অনুশীলন শুরু হতে পারে টাইগারদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুন ২০২০, ১৭:০৩ | আপডেট : ০৩ জুন ২০২০, ১৭:২০
The Tigers may start training with the Corona Test
ছবি- বিসিবি
প্রায় দুই মাসের সাধারণ ছুটির পর ৩০ মে থেকে জীবন যাপনে স্বাভাবিকতা শুরু হয়েছে। স্বাভাবিক ধরে নেয়া হলেও করোনায় আক্রান্ত আর মৃতের সংখ্যা বেড়েই চলছে দিন দিন। সব স্বাভাবিক হলেও দেশের ক্রিকেট এখনও স্বাভাবিক হতে পারছে না।

আতংক রয়েই গেছে ক্রিকেট পাড়ায়। এই আতংক দূর করে ফিরতে হবে মাঠে। দীর্ঘ অবসরের পর আবারও শুরু হবে ব্যস্ততা। তবে সেটা হতে হতে পারে ক্রিকেটারদের করোনা পরীক্ষার মধ্য দিয়ে।

ক্রিকেটারদের মাঠে ফেরানোর আগে জীবাণুমুক্ত করা হচ্ছে মিরপুর স্টেডিয়াম, জিমনেশিয়াম, ইনডোর থেকে শুরু করে যত জায়গায় ক্রিকেটারদের পা পড়ে। এরিমধ্যে খুলেছে বিসিবি। সীমিত পরিসরে শুরু হয়েছে ক্রিকেট বোর্ডের অফিসিয়াল সব কার্যক্রম।

এছাড়াও অনুশীলনে নামার আগে চিকিৎসকদের পরামর্শ ও আইসিসির গাইডলাইন মেনে শুরু করতে হবে। টিম বয়দেরও রাখা হবে বিশেষ পর্যবেক্ষণে।

এনিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, ক্রিকেট বোর্ডের কার্যক্রম শুরু হয়েছে। এই মুহূর্তে জীবাণুমুক্ত করার চেষ্টা চলছে ক্রিকেট বোর্ড। আমরা পরিকল্পনা করছি আমাদের পরিস্থিতি ভালো হলে অনুশীলনের ব্যবস্থা করব। তো সেজন্য আগে থেকেই এই ব্যবস্থা গ্রহণ করছি।

ক্রিকেট বোর্ডের ভাবনায় আছে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার বিষয়টিও। তবে পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত ঝুঁকি নেবে না বলেও জানিয়েছেন আকরাম খান।

‘ডাক্তারের পরামর্শ নিয়ে এবং আইসিসির গাইডলাইন মেনেই কাজটা শুরু করেছি। কিন্তু পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত আমরা ঝুঁকি নিচ্ছি না। আমরা আইসোলেশনে যাব না, তবে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার চিন্তা-ভাবনা আছে। আসলে এখন আমরা মাত্রই প্রস্তুতি নিচ্ছি। দেখি পরিস্থিতি কোন দিকে যায়।’

এমআর/

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়