itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ইংল্যান্ড সফরের অনুমতি পেল উইন্ডিজ ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ মে ২০২০, ১৭:৩০ | আপডেট : ৩০ মে ২০২০, ১৮:২২
West Indies cricket was allowed to tour England
ছবি- সংগৃহীত
করোনাভাইরাসের কারণে দীর্ঘ তিন মাস ধরে অচলাবস্থার পর ধীরে ধীরে সব কিছু সচল হবার পথে। ক্রিকেটও এর ব্যতিক্রম না। তবে এই ক্রান্তিকাল থেকে বেরিয়ে আসতে শুরু করেছে ক্রিকেট।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এরইমধ্যে স্বল্প পরিসরে অনুশীলনের অনুমতি দিয়েছে ক্রিকেটারদের। একই পথ অনুসরণ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডও।

উইন্ডিজ ক্রিকেট বোর্ডও স্বাস্থ্যবিধি মেনে টেস্ট দলের খেলোয়াড়দের অনুশীলনের অনুমতি দিয়েছে, শুরুও হয়েছে দুই ভাগের অনুশীলন।

এরইমধ্যে ২৮ মে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের টেলি-কনফারেন্স সভায় সবুজ সংকেত দিয়েছে এই সফর সম্পর্কে। এর মানে আগামী জুলাইয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করতে পারবে ক্যারিবীয়রা। আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরার পথে আরেক ধাপ এগিয়ে গেল বলা যায়।

করোনাভাইরাসের প্রকোপ শুরুর সময় দুই দেশই এই সিরিজ নিয়ে আশাবাদী ছিল না। ৪ জুন থেকে টেস্ট সিরিজ শুরুর কথা থাকলেও সেটি স্থগিত হয়ে যায়। তবে ওয়েস্ট ইন্ডিজে প্রকোপ কমে আসায় আবারও আলোর মুখ দেখে এই সিরিজ।

এ নিয়ে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট বলেন, আমি ধন্যবাদ দিতে চাই উইন্ডিজ ক্রিকেট ম্যানেজমেট ও বোর্ডের মেডিকেল টিমকে। এই সভায় ইংল্যান্ড সফর ও বোর্ডের আর্থিক বিষয়াদি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। আশা করি এসব দ্রুতই সমাধান হয়ে যাবে। আমরা ৩ জুন এ নিয়ে বিস্তারিত জানাবো।

তবে সফর শুরুর আগে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে ক্যারিবীয় ক্রিকেটারদের। এছাড়া যদি কোনো ক্রিকেটার সিরিজ চলাকালীন করোনা আক্রান্ত হন তাকে দল থেকে আলাদা করা হবে। এরইমধ্যে ইসিবি দাবি তুলেছে ম্যাচ চলাকালীন কোনো খেলোয়াড় করোনা আক্রান্ত হলে তার বদলি খেলোয়াড় আইন চালুর।

এমআর/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়