• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুত মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ২০:০৬

ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেও পুরো সিরিজ খেলতে পারেননি বাংলাদেশের বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমান। তাকে ছাড়াই একরকম ‘অগোছালো’ বোলিং লাইনআপ নিয়ে কিউইদের বিপক্ষে সিরিজ শেষ করে টাইগাররা। ভাবা হচ্ছিল, ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্টেই পাওয়া যাবে কাটার মাস্টারকে। কিন্তু তাতেও পাওয়া যায়নি। এরপরই শঙ্কা জাগে, আসছে মাসে শ্রীলঙ্কা সফরে পাওয়া যাবে তো বাঁহাতি পেসারকে?

তবে এ নিয়ে আর দুশ্চিন্তা নয়, মার্চে শ্রীলঙ্কা সফরে দলে পাওয়া যাবে পুরোপুরি ফিট মুস্তাফিজকেই। পুরো সফরের জন্য প্রস্তুত বিশ্ব কাঁপানো এ বোলার। এমনই ইঙ্গিত দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। ‘ফিজের’ সবশেষ প্রথম শ্রেণির ম্যাচের পারফরম্যান্স দেখে এ ইঙ্গিত দেন তিনি।

দক্ষিণাঞ্চলের হয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের ২ ম্যাচে ৪৮ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। এ পর্যবেক্ষণ থেকেই সুইং মাস্টারকে নিয়ে আশাবাদী আবেদিন।

গেলো বছরের জুলাইতে ইংলিশ টি-২০ টুর্নামেন্টে সাসেক্সের হয়ে বল করার সময় কাঁধের ইনজুরিতে পড়েন মুস্তাফিজুর রহমান। তারপর আগস্টে অস্ত্রোপচার করান। ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ড সফরে দলেও ফেরেন। তবে পুরো সিরিজ খেলতে পারেননি। ৪টি ওয়ানডে খেলে নেন ৫ উইকেট। পড়েন ফের ইনজুরিতে। এরপর পুরোপুরি ফিট পেতেই ভারত সফরে মুস্তাফিজকে দলে রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

মিনহাজুল আবেদিন বললেন, মধ্যাঞ্চলের বিপক্ষে ও যেভাবে বল করেছে; তাতে আমি মুগ্ধ। আমি মনে করি, ও রিদম ফিরে পেয়েছে। আমি এও বলতে পারি, শ্রীলঙ্কায় পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য প্রস্তুত ও।

একই সুরে কথা বললেন মুস্তাফিজুর রহমানও। ফিটনেস নিয়ে তিনি বলেন, আমি পুরোপুরি ফিট। দীর্ঘ স্পেলে বোলিং করার আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। ২৪ ফেব্রুয়ারি জাতীয় ক্যাম্পে যোগ দেয়ার প্রত্যাশা করছি।

এরই মধ্যে শ্রীলঙ্কা সফরের সময়সূচি ঘোষণা করেছে বিসিবি। ওই সফরে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ।

ঢাকাভিত্তিক দৈনিক ডেইলি স্টারকে বাংলাদেশ পেস সেনসেশন বলেন, এখন পিঠে সামান্য ব্যথা অনুভব করছি। তবে বাকি সবকিছুই ভালো চলছে। আত্মবিশ্বাস ফিরে পেতে বিসিএলের দু’টি ম্যাচ আমাকে প্রচুর সহায়তা করেছে।

মুস্তাফিজ বলেন, শ্রীলঙ্কা সিরিজ খেলতে আমি এখন পূর্ণ আত্মবিশ্বাসী। তবে আমার জন্য কোনটি সবচে’ ভালো হবে-সেই সিদ্ধান্ত নেবেন নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট। আমি ভারতের সঙ্গে টেস্ট মিস করেছি। তাই শ্রীলঙ্কার সঙ্গে খেলতে মুখিয়ে আছি। মানসিকভাবেও আমি এখন অনেক ভালো। বিসিএল ম্যাচগুলোতে যেভাবে বল করেছি তাতে আমি খুশি।

বিসিবি পরিচালক ও বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ জানান, শ্রীলঙ্কা সফরে বোলারদের ওপর যেনো চাপ না পড়ে সে বিষয়টি সতর্কতার সঙ্গে দেখা হবে।

মুস্তাফিজ প্রসঙ্গে তিনি বলেন, আমি নিশ্চিত; শ্রীলঙ্কা সফরে সব ফরম্যাটেই খেলতে পারবে ও। তবে আমাদের মাথায় রাখতে হবে ও এইমাত্র ইনজুরি থেকে সেরে উঠেছে।

তিনি আরো বলেন, যদি আমরা তাকে (মুস্তাফিজ) সতর্কতার সঙ্গে ব্যবহার করি, তাহলে তার ক্যারিয়ার দীর্ঘায়িত হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh