spark
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

রোনালদো থেকেও সেরা এই তরুণ?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ মে ২০২০, ১৪:৩৫ | আপডেট : ২৪ মে ২০২০, ১৬:৪৪
Andre Pirlo and Sandro Tonali
আন্দ্রে পিরলো ও সান্দ্রো তোনালি
ব্রেসিয়া থেকে পেশাদার ফুটবল জীবন শুরু আন্দ্রে পিরলোর। জুনিয়র দলে থেকে সিনিয়র লেভেলে খেলেছেন। সেখান থেকে এসি মিলান, ইন্টার মিলান ও জুভেন্টাসের মতো দলের হয়ে খেলেছেন। ইতালির জার্সিতে বিশ্বকাপও জিতেছেন। অবসর নিয়েছেন ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে।

ইতালিয়ান গণমাধ্যম গাজেত্তা ডেল্লো স্পোর্তের সঙ্গে সম্প্রতি কথা বলেছেন পিরলো। জানতে চাওয়া হয়েছিল তার চোখে সিরি আ’তে বর্তমানে সেরা ফুটবলার কে?  

ক্রিশ্চিয়ানো রোনালদো, পাউলো দিবালা, লাউতারো মার্টিনেজের মতো খেলোয়াড়রা ইতালিয়ান লিগে খেললেও ২০ বছর বয়সী এক তরুণকে এগিয়ে রাখলেন পিরলো।

৪১ বছর বয়সী এই তারকার ছোটবেলার দল ব্রেসিয়া বর্তমানে লিগ টেবিলের তলায় অর্থাৎ ২০তম স্থানে রয়েছে। এই দলের মিডফিল্ডারের নাম সান্দ্রো তোনালিকেই পছন্দ পিরলোর। যাকে ভবিষ্যতের পিরলো হিসেবে আখ্যায়িত করছে ইতালিয়ান গণমাধ্যমগুলো।

গুঞ্জন রয়েছে বার্সেলোনা, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, প্যারিস সেন্ট জার্মেইর মতো দলগুলোতে আগামী  মৌসুমে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে তরুণ এই মিডফিল্ডারকে। 

সান্দ্রো তোনালিকে সম্পর্কে পিরলো বলেন, ‘সত্যি তিনি দুর্দান্ত। তবে মাঠে আমার থেকে অনেকটাই আলাদা।’

অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার পর গেল বছর ইতালির জাতীয় দলে অভিষেক হয় তোনালির। চলতি মৌসুমে ব্রেসিয়ার জার্সিতে ২৪ ম্যাচে ১ গোল করেছেন। গোল করিয়েছেন পাঁচটি।

পিরলো বলেন, ‘তার মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার মতো সব কিছুই রয়েছে। তবে একাদশে দুইজন মিডফিল্ডের খেলালে তিনি বেশি কার্যকরী। সেরা দলগুলোতে খেলার সুযোগ তার সামনে রয়েছে। চলতি লিগে তিনিই সেরা।’

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়