logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

শচীনের ২০০ করার দিনে দর্শকের ভয়ে আউট দেননি আম্পায়ার?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ মে ২০২০, ১৪:০৯ | আপডেট : ১৭ মে ২০২০, ১৬:৩৮
Dale Steyn Sachin Tendulkar 200
ফাইল ছবি
দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন দাবি করেছেন, দশ বছর আগে শচীন টেন্ডুলকারকে ১৯০ রানের ঘরেই আউট করেছিলেন। নিরাপদে হোটেলে ফিরতে পারবেন না, ভারতীয় সমর্থকদের ভয় পেয়ে দায়িত্বরত আম্পায়ার ইয়ান গুল্ড শচীনকে আউট দেননি। 

স্কাই স্পোর্টসের লাইভ আয়োজনে ইংলিশ পেস তারকা জেমস অ্যান্ডারসনের সঙ্গে যোগ দিয়ে এই মন্তব্য করেন স্টেইন। 

২০১০ সালের ২৪ ফ্রেবুয়ারি ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েন। গোয়ালিয়ারের ক্যাপটেন রূপ সিং স্টেডিয়ামে প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকা। ১৪৭ বলে ২০০ রান করে অপরাজিত ছিলেন মাস্টার ব্লাস্টার খ্যাত এই ওপেনার। ইতিহাস গড়া এই ইনিংসটি ২৫টি চার ও ৩টি ছক্কা মেরেছিলেন তিনি।

স্টেইন বলেন, ‘ওয়ানডেতে প্রথম ডাবল সেঞ্চুরি গোয়ালিয়রে আমাদের বিরুদ্ধে করেছিলেন শচীন। এখনও মনে আছে, ১৯০ রানের আশেপাশে আমি তাকে এলবিডব্লিউ আউট করেছিলাম। আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছিলেন ইয়ান গুল্ড। ভয়ে পেয়ে আউট দেননি তিনি।’

এসময় প্রোটিয়ার তারকার দাবি, ইংলিশ আম্পায়নকে প্রশ্নও করেছিলেন। জবাবে ইয়ান গুল্ড নিজেই জানিয়েছিলেন গ্যালারিতে থাকা সমর্থকদের ভয়ে তিনি সিদ্ধান্ত নেননি।

লাইভ অনু্ষ্ঠানে স্টেইনগান খ্যাত এই তারকা বলেন, ‘‘আমি জিজ্ঞাসা করেছিলাম, ‘এটা কেনো আউট দেয়া হলো না। এটা তো নিশ্চিত এলবিডব্লিউ।’ আম্পায়ারের বক্তব্য ছিল, ‘চারদিকটা একবার দেখে নাও বন্ধু। এখন আউট দিলে আমাকে আর হোটেলে ফিরতে হবে না।’’’

যদিও ইএসপিএন ক্রিকইনফোতে থাকা ওই ম্যাচের লাইভ কমেন্ট্রির বরাতে হিন্দুস্তান টাইমস জানায়, ১৯০ থেকে ২০০ রান নেয়ার পথে শচীনের বিরুদ্ধে কোনও আবেদন করার হদিস পাওয়া যায়নি।

পুরো ইনিংসে ব্যক্তিগত ১৪৭ থেকে ১৯৬ রানের মধ্যে শচীনের বিরুদ্ধে বল করেননি স্টেইন। ইনিংসের ৪৭তম ওভারে বল করতে আসেন তিনি। এই ওভারে শচীন তিন বল খেলে দুই রান তুলেছিলেন। যার প্রত্যেকটি বলই ব্যাটে এসেই লেগেছিল।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬৩৯৯৫২৩ ২৯৩০০৮৭ ৩৭৮০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়