• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডি ভিলিয়ার্সকে অধিনায়কত্বের প্রস্তাব!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ এপ্রিল ২০২০, ১৯:৩৩
ডি ভিলিয়ার্সকে অধিনায়কত্বের প্রস্তাব!
এবি ডি ভিলিয়ার্স

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রায় দুই বছর আগে। ২০১৮ সালের মে মাসে হঠাতই এক ভিডিও বার্তায় এবি ডি ভিলিয়ার্স জানিয়ে দেন, অবসরের ঘোষণা।

এরপরই শুরু হয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের বেহাল দশা। ২০১৯ বিশ্বকাপে একের পর এক হারে সেমি-ফাইনালের আগেই বাড়ীর পথ ধরে প্রোটিয়ারা।

তবে বিশ্বকাপ শুরুর আগে ভিলিয়ার্স দলে ফেরার প্রস্তাব দেয় কিন্তু বোর্ড তাতে সাড়া দেয়নি। বিশ্বকাপ শেষে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড আবার নতুন করে সাজানো হয়। যেখানে প্রধান নির্বাহীর দায়িত্ব দেয়া হয় সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে।

স্মিথ দায়িত্বে এসেই সতীর্থ মার্ক বাউচারকে নিয়োগ দেন প্রধান কোচের। এরপরই পাল্টাতে শুরু করেছে প্রোটিয়া ক্রিকেটের দৃশ্যপট।

বাউচার চাইছেন ক্রিকেটে ফিরুক এবি। তাকে প্রস্তাবও দেন দলে ফেরার জন্য তবে করোনাভাইরাসের জন্য স্থগিত হয়েছে সব সিরিজ। তাই দেরিই হচ্ছে তার ফেরা।

এরিমধ্যে স্টার স্পোর্টসের আয়োজিত ‘ক্রিকেট কানেক্টেড’ নামক প্রোগ্রামে ভিলিয়ার্স জানিয়েছেন, শুধু দলে ফিরতেই নয় রীতিমতো অধিনায়কের দায়িত্ব নিতে প্রস্তাব দেয়া হয়েছে তাকে।

‘‘আমার ইচ্ছা আছে আবারও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার। এরিমধ্যে বোর্ডের পক্ষ থেকেও প্রস্তাব পেয়েছি দলকে নেতৃত্ব দেয়ার বিষয়ে।’

ডি ভিলিয়ার্স যদিও এখনই ভাবছেন না নেতৃত্ব নিয়ে। এবি ভাবছেন, দলে ফিরে নিজের সেরাটা দিয়ে এবং নিজের জায়গা ফিরে পেতে।

‘আমার ভাবনা এখন দলে জায়গা পোক্ত করা। নিজেকে সেরা ফর্ম দিয়ে প্রমাণ করতে চাই দলে থাকার জন্য। ফর্ম এবং দলে জায়গা পাকা করতে পারলে তবেই ভাবব অধিনায়কত্ব নিয়ে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh