• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যেসব সিদ্ধান্ত হলো আইসিসি সভায়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ এপ্রিল ২০২০, ২২:২৩
যেসব সিদ্ধান্ত হলো আইসিসি সভায়
আইসিসির প্রধান নির্বাহী মানু শাহনে

করোনাভাইরাসের কারণে একের পর এক সিরিজ, টুর্নামেন্ট স্থগিত করতে বাধ্য হয়েছে ক্রিকেট বোর্ডগুলো। শঙ্কার ভেতর রয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপও।

বিশ্বকাপ, স্থগিত হওয়া সিরিজ আর ভবিষ্যৎ সূচী নিয়ে সমাধানে ভিডিও কনফারেন্সের আয়োজন করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে যোগ দিয়েছিলেন ১২টি পূর্ণ সদস্য ও ৩টি সহযোগী সদস্যের প্রধান নির্বাহী।

এই সভায় সবার কেন্দ্রবিন্দু ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপের দিকে। কিন্তু এসব নিয়ে কোনো সিদ্ধান্তই হয়নি সভায়।

আলোচনা হয়েছে, স্থগিত হয়ে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজ ও ২০২৩ সাল পর্যন্ত আইসিসির ভবিষ্যৎ সূচী নিয়ে। আইসিসির মতে, এসব নিয়ে আবার পুনর্বিবেচনা করবে তারা।

‘পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ এবং মহিলাদের ক্রিকেট বিশ্বকাপ ২০২২ সহ সকল আইসিসি আসর নিয়ে পুনর্বিবেচনা করা হবে।’

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপের ভবিষ্যৎ কি? এ নিয়ে আইসিসি আবার আলোচনায় বসবে বলে জানিয়েছে। এর মানে বিশ্বকাপ নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত করার পরিকল্পনা রয়েছে বলা যায়।

আইসিসির প্রধান নির্বাহী মানু শাহনে সভায় বলেন, এমন দুর্যোগের ভেতরও যে সবাই (প্রধান নির্বাহী) একত্রিত হয়েছেন এই সভার এর জন্য আমি কৃতজ্ঞতা জানাই। এই বিপর্যয়ের ফলে যে পরিমাণ খেলা বাদ পড়েছে এটা পূরণে কাজ করে যাবে বলে একমত হয়েছে। এছাড়াও আমরা সকলে একত্রিত হয়ে কাজ করে আইসিসির ইভেন্ট ও দ্বিপাক্ষিক সিরিজ গুলো খেলার সর্বোচ্চ চেষ্টা করবো।

এছাড়াও আইসিসি'র প্রধান নির্বাহী মানু শাহনে ক্রিকেট বোর্ডগুলোর নির্বাহী প্রধানদের কাছ থেকে দেশের খোজ খবর নেন। এবং করোনাকালে বোর্ডগুলো কিভাবে চলছে সে সম্পর্কেও খোজ নেন আইসিসি সিইও।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh