• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

আশা জিইয়ে রাখলেন মুশফিক-মিরাজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:০৯

হায়দরাবাদ টেস্টে ফলোঅন এড়ানোর আশা বাঁচিয়ে রাখলেন বাংলাদেশের দু’ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩২২। এখনো ৩৬৫ রানে পিছিয়ে টাইগাররা। ফলোঅন এড়াতে তাদের দরকার ১৬৬ রান।

বিপর্যয়ের মুহূর্তে অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে ৮৭ রানের জুটি গড়েছেন মুশফিক-মিরাজ। মুশফিক ৮১ ও মিরাজ ৫১ রান নিয়ে ক্রিজে রয়েছেন। ফলোঅন এড়াতে দু’জনের দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। রোববার দরকার তাদের আরো বড় অবদান।

এদিকে, দিনের শুরুতেই রানআউটের ফাঁদে পড়েন তামিম ইকবাল। সঙ্গী মুমিনুলের সঙ্গে দ্বিতীয় রান নিতে গিয়ে দ্বিধাদ্বন্দে পড়ে ব্যাক্তিগত ২৪ রানে ফেরেন ড্যাশিং ওপেনার। এরপর দ্রুতই ফেরেন মুমিনুল। করেন মাত্র ১২ রান।

দলীয় ৬৪ রানে ৩ উইকেট হারানোর পর সাকিব আল হাসানের সঙ্গে ভারতীয় বোলারদের সাবধানে সামলান মাহমুদুল্লাহ রিয়াদ। তবে দলীয় ১০৯ রানে রিয়াদ আউট হলে ব্যাকফুটে পড়ে বাংলাদেশ। সেখান থেকে বের হবার চেষ্টা করেন অধিনায়ক মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। কিন্তু ব্যক্তিগত ৮২ রানে অশ্বিনের বলে উমেশ যাদবের হাতে ক্যাচ দিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার ফিরলে চাপে পড়ে টাইগাররা।

সেখান থেকে মেহেদী হাসান মিরাজকে নিয়ে লড়াই চালিয়ে যান মুশফিক। গড়ে তোলেন প্রতিরোধ।

এর আগে শুক্রবার নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৩৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এ রানে উমেশ যাদবের বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য (১৫)। শেষ পর্যন্ত ৪১ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে টাইগাররা।

বাংলাদেশের ৬ উইকেটের মধ্যে উমেশ যাদব ২টি এবং ১টি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা

অন্যদিকে চেতশ্বর পূজারা, মুরালি বিজয় ও ঋদ্ধিমান সাহার সেঞ্চুরি এবং অধিনায়ক বিরাট কোহলির ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেটে ৬৮৭ রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে ভারত।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh