• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের ইতিহাস গড়া ব্যাট লড়বে করোনার বিপক্ষে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ এপ্রিল ২০২০, ২১:৫৪
মুশফিকের ইতিহাস গড়া ব্যাট লড়বে করোনার বিপক্ষে
শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গলে করা ডাবল সেঞ্চুরির ব্যাট

দেশের জন্য লড়াই করেছেন বাইশ গজে। দেশের হয়ে প্রথম কোন ব্যাটসম্যানের ২০০ রানের ইনিংসটাও এসেছে মুশফিকুর রহিমের ব্যাটে। সেদিন ব্যাট উঁচিয়ে দেশের ক্রিকেটকে এগিয়ে নিয়েছেন আরেক ধাপ।

সেই ব্যাটটা আবারও খেলবে তবে নিলামের টেবিলে। নিলাম থেকে পাওয়া অর্থ ব্যয় হবে অসহায়, মৃত্যুপথ যাত্রীদের নতুন জীবন দিতে।

শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গলে করা ডাবল সেঞ্চুরির ব্যাটটা উঠতে যাচ্ছে নিলামে। মুশফিক আহ্বান করেছেন, সমাজের বিত্তশালীরা যাতে বড় অর্থে ব্যাটটা কেনেন। যদি প্রথমবার ভালো সাড়া পান তাহলে আরও কিছু স্বারক নিলামে উঠাতে চান তিনি।

‘আমি ডাবল সেঞ্চুরি করা একটি ব্যাট নিলামে তুলছি। অনলাইনে দেওয়া হবে, দেখা যাক আমরা কী করতে পারি এটি দিয়ে। সামর্থ্যবান সবাইকে আমি এ ব্যাটের বেশি মূল্য হাঁকাতে বলবো, যেহেতু এটি পুরোটিই দুঃস্থ মানুষের জন্য ব্যয় করা হবে।’

এছাড়াও বাংলাদেশ দলের চুক্তিভুক্ত ১৭ ও চুক্তির বাইরে থাকা ১০ ক্রিকেটার একমাসের বেতনের অর্ধেক দান করেছেন সরকারের করোনা ফান্ডে। যে যেভাবে পারছেন ব্যক্তিগতভাবেও সাহায্য করে যাচ্ছেন এই খারাপ সময়ে। শুধু মুশফিকরাই নন, দেশের সাবেক ক্রিকেটাররা এগিয়ে আসছেন নানা ভাবে।

কদিন আগে ইংলিশ ক্রিকেটার জস বাটলার তার বিশ্বকাপ ফাইনালের জার্সি তুলেছিলেন নিলামে। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬৮ লাখ ৭ হাজার টাকা (৬৫১০০ পাউন্ড) বিক্রি হয়েছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh