spark
logo
  • ঢাকা বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

পিছিয়ে যাচ্ছে আইসিসির সব আসর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ২০:০৬
পিছিয়ে যাচ্ছে আইসিসির সব আসর
জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে করোনাভাইরাসের কারণে। স্থগিত হবার উপক্রম গোটা বিশ্ব। এর প্রভাব ভালোমতোই পড়েছে ক্রীড়াঙ্গনে। খেলাধুলার সবচেয়ে বড় আসর অলিম্পিকও পিছিয়েছে এক বছর।

করোনাভাইরাস পরিস্থিতি যদি এক কথায় বিশ্লেষণ করা হয় তবে এটাই হয়তো হবে সারকথা। যেখানে রাস্তায় মানুষ নেই, বিমানবন্দরে তালা ঝুলছে সেখানে খেলাধুলা অনেক দূরের ব্যাপার।

ক্রীড়াঙ্গনকে যে শুধু এই সময়টাতেই লড়াই করতে হবে ব্যাপারটা এমন নয়। কারণ এমন সংকটময় পরিস্থিতি পিছিয়ে দিয়েছে পূর্বনির্ধারিত সব আসরগুলো।

যদি ক্রিকেটের কথা বলা হয় তবে এই বছরের ছিল কুড়ি ওভারের মেগা ওয়ার্ল্ড কাপ। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চাইলেই হয়তো কিছুদিন পিছিয়ে দিতে পারতো তাসমান পাড়ে অনুষ্ঠিতব্য এই আসরকে। কিন্তু বিপত্তি অন্য জায়গায়। পরের বছরেই ভারতে বসার কথা আছে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যার ফলে আইসিসিকে পা বাড়াতে হবে অনেক হিসেব নিকেশের মাধ্যমে।

ক্রিকেট অস্ট্রেলিয়া চাইছে সময়মতই মাঠে গড়াক ব্যাট বলের লড়াই। যদিও এই পরিস্থিতিতে সেটা হবার সম্ভাবনা খুবই কম। এক্ষেত্রে অস্ট্রেলিয়ার জন্য একটা ভালো সিদ্ধান্ত হতে পারে এই আসরকে ১ বছর এগিয়ে আয়োজন করা। সেক্ষেত্রে ভারতে অনুষ্ঠিতব্য ২০২১ বিশ্বকাপকেও পেছাতে পারে ১ বছর।

অন্যদিকে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপ ছিল চলমান। করোনার ধাক্কায় থেমে গেছে সেটিও। সাদা পোশাকে দুর্দান্ত ভারত যখন অপ্রতিরোধ্য তখন তাদের ধবল ধোলাই করে পয়েন্টের হিসেব জমিয়ে তুলেছে নিউজিল্যান্ড। তবে খেলা স্থগিত হয়ে যাবার কারণে আইসিসি পড়েছে সিদ্ধান্তহীনতায়।

তারা চাইলেই টেবিলের প্রথম দুই দলকে ফাইনালিস্ট হিসেবে ঘোষণা করতে পারবে না। কারণ ম্যাচ সংখ্যার দিক দিয়ে দলগুলোর মধ্যে রয়েছে তারতম্য। অন্যদিকে যদি টেস্ট চ্যাম্পিয়নশিপের সময়কে দীর্ঘায়িত করা হয় তবে সেটা আইসিসি পরবর্তী ক্যালেন্ডারের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যাবে। কারণ, সংস্থাটির পরবর্তী চক্র শুরু হচ্ছে ২০২৩ সাল থেকে।

আইসিসি ওয়ানডে সুপার লিগে শুরু হবে কথা চলতি বছরে পহেলা মে নাগাদ। শেষ হবার কথা ২০২২ সালের মার্চের ৩১ তারিখ। তবে করোনাভাইরাসের কারণে এই পরিকল্পনা অনুযায়ী এই লিগ যে হচ্ছেনা প্রায় নিশ্চিত।

১২ টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে ওয়ানডে লিগে খেলার কথা ছিল নেদারল্যান্ডের। এখন কী আইসিসি  ওয়ানডে লিগ পিছিয়ে দেবে না কী যখন খেলা শুরু হবে তখন ম্যাচ সংখ্যা কমিয়া দেবে সেটা সময়ই বলে দিবে।

এমআর/

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়