logo
  • ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

‘ব্যাডবয়’ রামোস যখন ত্রাতা

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৬:৫২
Sergio Ramos
পরিবারসহ সার্জিও রামোস
ফুটবল বিশ্বে বর্তমানে ‘ব্যাডবয়’ শব্দটি উচ্চারণ করলে সবার আগেই যে নামটি মাথায় আসে সেটি হচ্ছে সার্জিও রামোস। প্রতিপক্ষের আক্রমণভাগকে প্রতিহত করতে গিয়ে রিয়াল মাদ্রিদ দলপতি যে পদক্ষেপ নেন সেই কারণে তাকে ভিলেন বললেও ভুল হবে না। অবশ্য এটাও মানতেই হবে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার তিনি। ক্যারিয়ারের শেষে হয়তো সর্বকালের সেরাদের কাতারেও চলে আসবেন। এতো গেল মাঠের কথা। করোনার প্রাদুর্ভাবে বন্ধ রয়েছে সব ধরনের ফুটবল। দিনের পর দিন বাড়ছে মৃতের সংখ্যা। ঠিক এমন সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন স্পেন জাতীয় দলের অধিনায়ক। 

চীনকে টপকিয়ে এরইমধ্যে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে স্পেনে। আক্রান্ত হয়েছে সাড়ে ৪৯ হাজারের বেশি মানুষ। মোট মৃতের সংখ্যা তিন হাজার ছয়শোর বেশি। 

প্রাণঘাতী এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে ২ লাখ ২৬৪ হাজার মাস্ক, ১৫ হাজার টেস্ট কিট, ১ হাজার পারসোনাল প্রোটেকটিভ ইকুপমেন্ট (পিপিই) দিচ্ছেন রামোস। 

জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফের দূত হিসেবে কাজ করে আসছেন রিয়াল তারকা। স্ত্রী পিলার রুবিও এই কার্যক্রমে যোগ দিয়েছেন। সঙ্গে রিয়াল সতীর্থরাও রয়েছেন। 

‘আমরা ইউনিসেফের সঙ্গে সমন্বয় করছি। স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় জিনিসগুলো শুক্রবারের মধ্যেই স্পেনে চলে আসবে।’

মার্চের দ্বিতীয় সপ্তাহে রিয়ালের বাস্কেটবল দলের এক সদস্য করোনায় আক্রান্ত হলে ফুটবলসহ পুরো ক্লাবের সব সদস্যদের ছুটি দেয়া হয়। 

সেই থেকে পরিবার নিয়ে কোয়ারিন্টিনে রয়েছেন ৩৩ বছর বয়সী রামোস।

এক সাক্ষাতকারে মাদ্রিদের দলটির অধিনায়ক বলেন, ‘ইউনিসেফের কাছ থেকে পাওয়া এই সরঞ্জামগুলো দ্রুত বিভিন্ন হাসপাতালে দিয়ে দেয়া হবে।’

২০১২ সাল থেকে স্প্যানিশ সাংবাদিক পিলার রুবিওর সঙ্গে সম্পর্ক শুরু হয় রামোসের। দুই বছর পর তাদের ঘরে জন্ম নেয় সার্জিও জুনিয়র। ২০১৫ সালে মার্কো ও ২০১৮ সালে জন্ম নেয় অ্যালেজান্দ্রো। ২০১৯ সালে মহা ধুমধাম করে বিয়ে করেন রামোস-রুবিও।

‘কোয়ারেন্টিনের শুরুর দিনগুলো ছুটির মতো কাটিয়েছিলাম। এখন সন্তানদের বোঝানোর চেষ্টা করছি আমরা কতটা ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি।’ যোগ করেন রামোস।

ওয়াই

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ৩০
বিশ্ব ৭২১৫৮৪ ১৪৯১২২ ৩৩৯৫৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়