logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

আমি সুস্থ মানেই দেশ সুস্থ: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ মার্চ ২০২০, ১২:৪৫ | আপডেট : ২১ মার্চ ২০২০, ১৯:০৮
pakistan coronavirus
শহীদ আফ্রিদি-ফাইল ছবি
করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। বিশ্বজুড়ে ১৬৬টি দেশে আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৬ হাজারের বেশি। বন্ধ রয়েছে সব ধরনের খেলা। সুস্থ ও নিরাপদ থাকার জন্য স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন ক্রিকেটাররাও। এমন অবস্থায় কিভাবে করোনার বিপক্ষে লড়াই করতে ভক্তদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টুইটার পেজে এক ভিডিও বার্তায় দলটির সাবেক অধিনায়ক বারবার পরিষ্কার-পরিছন্ন থাকতে গুরুত্ব দিয়েছেন।

আফ্রিদি বলেন, ‘আস্সালামুআলাইকুম বন্ধুরা। স্বাস্থ্যই সকল সুখের মূল। করোনাকে বুড়ো আঙুল দেখাতে কয়েকটি বিষয় আমাদের মেনে চলতে হবে। হাঁচি-কাশির পর হাত ভালো করে  স্যানিটাইজার দিয়ে পরিস্কার করতে হবে। হাঁচি-কাশির সময় নাক ও মুখ টিস্যু পেপার দিয়ে ঢেকে, সেটি ডাস্টবিনে ফেলে দিতে হবে। কারণ আমি সুস্থ থাকা মানেই আমার দেশ সুস্থ থাকবে।’

এসময় খাওয়ার আগে এবং পরে ভালো করে সাবান দিয়ে হাত ধোয়ারও পরামর্শ দিয়েছেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

১৯৯২ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ী ওয়াসিম আকরাম তার স্ত্রী শানেইরা আকরামকে নিয়ে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এক ভিডিও বার্তায় তিনি ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে আহ্বান জানিয়েছেন।

হাঁচি-কাশি আসলে নিজের হাতের কনুইয়ের উপরের অংশে মুখ নিতে আসতে বলেছেন এই জুটি। এছাড়া জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে তাদের পক্ষ থেকে।

পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। মোট আক্রান্ত ৫০১ জন। এই পর্যন্ত নিহত হয়েছে তিনজন।

ওয়াই

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়