logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

‘ক্রীড়াঙ্গনে বৈপ্লবিক পরিবর্তনের সূচনা করেছিলেন বঙ্গবন্ধু’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ মার্চ ২০২০, ২০:১৬
বঙ্গবন্ধু
ছবি- সংগৃহীত
‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে সময়োপযোগী নানা পদক্ষেপের মাধ্যমে ক্রীড়াঙ্গনে বৈপ্লবিক পরিবর্তনের শুভ সূচনা করেছিলেন। তিনি আজকের বিসিবি, বাফুফে ও জাতীয় ক্রীড়া পরিষদ গঠন করেছিলেন। তার গৃহীত এ সকল যুগান্তকারী পদক্ষেপের কারণেই বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় হয়েছে।’ বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

‘আমরা ভাগ্যবান যে আমরা জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করতে পারছি। আমাদের জাতির পিতা শুধু একজন সফল রাষ্ট্রনায়কই ছিলেন না, তিনি একজন সফল ক্রীড়াবিদ, সফল ক্রীড়া সংগঠক ছিলেন। তাই এ মাহেন্দ্রক্ষণ ঘিরে আমরা নানা বর্ণিল  কর্মসূচির আয়োজন করেছি।’

একদিন আগেই মরণব্যাধী করোনার কারণে সব ধরনের খেলা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সময়মতো সেগুলোর সূচি দেয়া হবে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।  

 ‘করোনা ভাইরাসের কারণে কিছু প্রোগ্রাম স্থগিত করা হয়েছে। তবে সমস্যা কেটে গেলে আমরা গৃহীত সকল কার্যক্রম শেষ করবো। সব কর্মসূচি বাস্তবায়নের মধ্যে দিয়ে আমরা ক্রীড়াঙ্গনকে অন্য উচ্চতায় নিয়ে যাবো। 

এ সময়ে প্রতিমন্ত্রী ১০০ পাউন্ড ওজনের একটি কেক কাটেন এবং বর্ণিল আতশবাজি উপভোগ করেন। 

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মো. আকতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম ও মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

ওয়াই
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৬০৬৭৩০২ ২৬৮৮১৬৪ ৩৬৭৫৮৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়