logo
  • ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩২ জন, আক্রান্ত ২৬১১ জন, সুস্থ হয়েছেন ১০২০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চূড়ান্ত হলো এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচের সূচি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ মার্চ ২০২০, ২১:১২ | আপডেট : ০৮ মার্চ ২০২০, ২১:১৫
চূড়ান্ত হলো এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচের সূচি
ছবি- সংগৃহীত
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে থাকছে জনপ্রিয় সঙ্গীতশিল্পী এ আর রহমানের কনসার্ট। এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচের আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিত হবে এই কনসার্টটি। নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

‘এই ম্যাচের আগে ১৮ মার্চ করা হবে একটি কনসার্টও। কনসার্টে ভারতের এ আর রহমান সঙ্গীত পরিবেশন করবেন।’

এরপর ২১ ও ২২ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের এ লড়াই।

এশিয়া একাদশে ভারতীয় অন্য ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত হলেও বিরাট কোহলিকে নিয়ে রয়েছে সংশয়। অন্যদিকে লোকেশ রাহুল খেলবেন এক ম্যাচ। রোববার (৮ মার্চ) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করেছেন বিষয়টি।

‘এশিয়া একাদশ ফাইনাল হয়ে গেছে। এশিয়া একাদশের যারা যারা ছিল লিস্টটা পুরোপুরি ফাইনাল হয়ে গেছে। ইন্ডিয়া থেকে যে নামগুলা পেয়েছি যে এখানে লোকেশ রাহুল ২২ তারিখের ম্যাচটা খেলবে। বাকিরা সবগুলো ম্যাচই খেলবে। শিখর ধাওয়ান, কুলদীপ যাদব, মোহাম্মদ শামী, রিষাব পান্থ ওরা সব ম্যাচই খেলবে। তবে চেষ্টা চলছে, আরেকটা ম্যাচ বিরাট কোহলি খেলুক।’

এশিয়া একাদশ ফাইনাল হলেও বিশ্ব একাদশ নিয়ে এখনও কিছুটা সংশয় রয়েছে। বিসিবি চাইছে অস্ট্রেলিয়ার কয়েকজন খেলোয়াড়েরও অন্তর্ভুক্তি করতে।

‘রেস্ট অব দ্য ওয়ার্ল্ডে যেটা হয়েছে, ওখানে ১১ জন আমাদের কাছে চলে এসছে কিন্তু আমাদের তিন চারটা নাম ঢুকাতে হবে। ১৫ জন করার জন্য অপেক্ষা করছি। পিএসএল হচ্ছে তো তাই অস্ট্রেলিয়ার প্লেয়ারদের জন্য একটু অপেক্ষা করছি। আর দুই দিনের মধ্যে আমরা বুঝে যাব কে আসতে পারবে না পারবে। আমরা চাই যে সব দেশ থেকেই আসুক।’

সম্ভাব্য এশিয়া একাদশ দল: লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলমান), শিখর ধাওয়ান, রিষাব পান্থ, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দ্বীপ লামিছানে।

সম্ভাব্য অবশিষ্ট বিশ্ব একাদশ দল: ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিডি, আদিল রশিদ, জনি বেরিস্টো, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর,আলেক্স হেলস, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকক্লেনেগান।

এমআর/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৫৫১১৩ ১৪৬৬০৪ ৩৩৬৫
বিশ্ব ১৯৫৬১৩৯৫ ১২৫৫৮০৫০ ৭২৪৩৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়