• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ম্যারাডোনা নয় পিকের চোখে সেরা মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৮
messi-maradona
ছবি- সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর ম্যাচে নাপোলির বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। সোমবার বাংলাদেশ সময় রাত ২টায় স্তাডিও সান পাওলোতে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে সনি টেন-২তে।

নাপোলির এই মাঠে দীর্ঘদিন খেলেছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। স্বদেশী লিওনেল মেসি বার্সার হয়ে খেলতে এসেছেন ইতালির এই দলটির বিপক্ষে।

নাপোলি-বার্সার দুই দলের হয়েই দ্যুতি ছড়িয়েছেন ম্যারাডোনা। বার্সার হয়ে ৭৪ ম্যাচে ৪৫টি গোল করেন এই প্লে মেকার। অন্যদিকে নেপোলিতে যোগ দেয়ার পর ২৫৯ ম্যাচে ১১৫ গোল করেন তিনি। ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা হিসেবে দীর্ঘ দিন থাকার পর ২০১৭ সালে মারেক হামসিক তাকে টপকিয়ে যান। আর্জেন্টিনার জার্সিতে ১৮৮৬ সালে বিশ্বকাপ জয়ীর আন্তর্জাতিক গোল সংখ্যা ৩৪টি। ৫৯ বছর বয়সী ম্যারাডোনা ক্যারিয়ারে বোকা জুনিয়র্স ও সেভিয়ার হয়েও খেলেছেন।

অন্যদিকে ক্লাব ক্যারিয়ারের পুরোটা সময়েই বার্সেলোনায় কাটিয়েছেন লিওনেল মেসি। দলটির হয়ে ৭১৫ ম্যাচে অংশ নিয়েছেন। কাতালানদের জার্সিতে করেছেন ৬২৬ গোল। জাতীয় দলের হয়ে ২০১৪ সালে বিশ্বকাপ ফাইনালে তুললেও শিরোপা জেতাতে ব্যর্থ হোন। পাশাপাশি তিনবার কোপা আমেরিকার ফাইনালে গিয়ে শিরোপা বঞ্চিত হতে হয় মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনাকে। নীল-সাদাদের হয়ে ৭০ গোল রয়েছে মেসির নামের পাশে।

ইউরোপ সেরার নক-আউট পর্বের ম্যাচকে সামনে রেখে প্রশ্ন উঠেছে ম্যারাডোনা নাকি মেসি, কে সেরা?

উত্তরে বার্সা ডিফেন্ডার ক্লাব সতীর্থ মেসিকেই এগিয়ে রেখেছেন জেরার্ড পিকে।

স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী এই ডিফেন্ডার বলেন, ‘ফুটবলের ইতিহাসে ম্যারাডোনার প্রতিভা অনন্য। বার্সা ও নেপোলির মতো দলের হয়ে খেলেছেন। তাকে অবশ্যই বিশ্ব ফুটবল সব সময় মনে রাখবে।’

মেসিকে সেরা বলার যুক্তি সামনে এনে তিনি বলেন, ‘যদি আমাকে লিও ও দিয়েগোর মধ্যে বাছাই করতে হয়, অবশ্যই আমি বলবো মেসি। কারণ হচ্ছে তার ধারাবাহিকতা। প্রতি দিন সে জাদুকরি কিছু করতে সক্ষম।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh