logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

পুরোনো বাড়িতে নতুন করে ফেরা আকবরদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৮ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩১
zimbabwe vs bcb xi
আকবরদের নতুন করে ফেরা নিজেদের পুরোনো চেনা বিকেএসপিতে। এখান থেকেই আকবরদের বেড়ে ওঠা। এখান থেকেই ক্রিকেট শেখা। বাংলাদেশকে বিশ্বকাপ এনে দেয়া। উনিশ বছরের বিশ্বকাপ জয়ীদের এবার জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের পরখ করার পালা। পাঁচ মাসের মধ্যে এবার পূর্ণাঙ্গ সফর করতে বাংলাদেশে এসেছে দলটি।

সফরের প্রথমে রয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি। আগামী ২২ ফেব্রুয়ারি ম্যাচ শুরুর আগে মঙ্গল বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে মাঠে নেমেছে জিম্বাবুয়ে।

বিসিবি একাদশের হয়ে খেলছে বিশ্বকাপ জয়ী দলের ৬ সদস্য। এই ছয় সদস্য গত দুই মাস আগেও ছিলেন এখানকার নিয়মিত মুখ। এই গণ্ডির বাইরে তাদের কজনই বা চিনতো। অথচ আজ তাদের গোটা বিশ্ব চেনে। আকবর আলী-পারভেজ ইমনদের নিয়ে তৈরি হয় ডকুমেন্টারি। তাদেরকেই অনুপ্রেরণা মানছেন বিকেএসপির উঠতি ক্রিকেটাররা।

বিশ্বকাপ জয়ীরা সকালে এসেছেন মাঠে। অনেকেই হাজির হয়ে গেলেন ছবি তুলতে। তাদের ছবি টানানো হয়েছে বিকেএসপির প্রধান গেটে।

আকবর আলীদের বিকেএসপির প্রধান কোচ মাসুদ হাসানের মুখেও গর্বের হাসি। তারা নতুন করে এসেছে এখানে।

‘কোচ হিসেবে এটা তো বলার অপেক্ষা রাখে না। একটা কোচের সাফল্য সেখানে যখন নিজের তৈরি করা খেলোয়াড়রা পারফর্ম করছে। তাদের পারফর্ম্যান্সটা জাতি উপভোগ করছে এবং কাঙ্ক্ষিত ফলাফল যেটা সেটা বয়ে আনছে।’

আকবর আলীরা পুরোনো জায়গায় নতুনভাবে ফেরা নিয়ে তাদের কোচ বলেন, ওরা এখন এসেছে বিসিবির হয়ে একটা দেশের জাতীয় দলের সঙ্গে খেলতে। সেই চিরাচরিত বেশ যেটা ছিল সেটা আর নেই। এখানে জাতির পুরা দৃষ্টি মনে হয় তাদের দিকে রয়েছে। তার মানে এটার বিশেষত্ব তো অবশ্যই রয়েছে। সেখানে আমি তো ব্যতিক্রম নই।’

ওয়াই/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়