• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

জয় ছাড়া কিছু ভাবছে না জিম্বাবুয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৭
জয় ছাড়া কিছু ভাবছে না জিম্বাবুয়ে
ক্রেইগ আরভিন

লাল বলের ম্যাচে বাংলাদেশ-জিম্বাবুয়ের শেষ দেখায় বাংলাদেশ জয় পায় ২১৮ রানে। এমনটা দেখে খুব একটা খুশি হবার কিছু নেই। তার আগের ম্যাচেই সিলেটে ১৫১ রানে হারায় বাংলাদেশকে।

বাংলাদেশ আফগানিস্তানসহ টানা পাঁচটি টেস্ট হেরেছে। ভারত, পাকিস্তানের কাছে ইনিংস ব্যবধানে হারে মুমিনুল হকের দল।

এদিক থেকে এগিয়ে আছে জিম্বাবুয়ে। নিজেদের দেশে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে প্রথম ম্যাচে দশ উইকেটে হারলেও শেষ ম্যাচে ড্র করে। শেষ ম্যাচটা বলা যায় লঙ্কানদের অভিজ্ঞতার কাছেই হারে স্বাগতিকরা।

ড্রয়ের সুখস্মৃতি নিয়ে বাংলাদেশে পা রেখেছে জিম্বাবুয়ে। নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস ব্যক্তিগত কারণে আসেননি টেস্ট খেলতে। অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে ব্যাটসম্যান ক্রেইগ আরভিনকে।

১৫ সদস্যের জিম্বাবুয়ে দলটা গতকাল শনিবার বাংলাদেশে এসেছে পূর্ণাঙ্গ সফরে। আপাতত টেস্ট দলটা সামলাবেন আরভিন। আজ রোববার দুপুরে অনুশীলন করেন দলের সদস্যরা।

মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে গণমাধ্যমকে আরভিন জানান, জয়ের জন্যই এখানে এসেছে জিম্বাবুয়ে।

‘আমরা জিততে এসেছি এখানে। শ্রীলঙ্কার সঙ্গে ভালো একটা সিরিজ শেষ করেছি। লম্বা বিরতির পর ওই সিরিজটা আমাদের ভালো কিছু মুহূর্ত দিয়েছে। আমরা এদেশের কন্ডিশনের সঙ্গে খুবই পরিচিত। এবার আমরা মাঠে ভালো খেলতে চাই।’

দলে বেশ কয়েকজন নতুন মুখ। তাই বাদ পড়েছেন কয়েকজন অভিজ্ঞ সদস্য। ক্রেইগ মনে করছেন, এটা নতুনদের জন্য বড় সুযোগ নিজেকে প্রমাণ করার।

‘আমি মিস করব শন উইলিয়ামস, কাইল জার্বিস ও টেন্ডাই চাতারাকে। কিন্তু নতুনদের জন্য অনেক বড় সুযোগও এটি। তারা নিজেদের প্রমাণের সুযোগ পাচ্ছে। প্রিন্স মাসভ্যুরে ও কেভিন কাসুজা শ্রীলঙ্কার বিপক্ষেও ওপেনিংয়ে ব্যাটিং করেছিল, বাংলাদেশের বিপক্ষেও আস্থা রাখা হয়েছে তাদের উপর। এটা তাদের জন্য চ্যালেঞ্জের।’

ক্রেইগ আরও যোগ করেন, জয়টাই আমাদের মিশন। আমরা গত বছর খুব বেশি টেস্ট খেলতে পারিনি। এখন আমাদের প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয় অলরাউন্ডার নিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা
আফগানিস্তানে মসজিদে ঢুকে হামলা, নামাজরত ৬ জনের মৃত্যু
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
X
Fresh