logo
  • ঢাকা শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

আমার জীবনের সবচেয়ে বড় অংশই ক্রিকেট: মাশরাফী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ জানুয়ারি ২০২০, ২২:১১ | আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ২২:২০
আমার জীবনের সবচেয়ে বড় অংশই ক্রিকেট: মাশরাফী
নড়াইলের চিত্রা পাড়ের কৌশিক থেকে আজকের মাশরাফী বিন মোর্ত্তজা হয়ে ওঠার পেছনে রয়েছে দীর্ঘ ১৮ বছরের ক্রিকেট সাধনা। দীর্ঘ এই ক্রিকেট ক্যারিয়ারটা একেবারেই শেষের পথে। শেষ প্রান্তে দাঁড়িয়েও মাশরাফী যে ক্রিকেটের জন্য কতটা নিবেদিত সেটার প্রমাণ দিলেন আরও একবার।

দেশের জন্য ১০৩ ডিগ্রী জ্বর নিয়ে খেলতে নেমে যাওয়া। দুই পায়ের ইনজুরিতে মোট দশবার যেতে হয়েছিল চুরি-কাঁচির নিচে। তবু থেমে যাননি বরং ঘুরে দাঁড়িয়েছেন বারবার।

দলের প্রয়োজনে যেকোনো কিছুই করতে পারা এই মাশরাফীই দেখিয়েছেন আরেকবার। চলতি বিবিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের হাতের তালু ফেটে যায় ক্যাচ ধরতে গিয়ে। সেলাই লেগেছিল ১৪টি।

কিন্তু পরের ম্যাচ যে দলের জন্য অনেক গুরুত্বের। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এলিমিনেটরের ম্যাচটি হেরে গেলেই ছিটকে পড়তে হবে টুর্নামেন্ট থেকে।

তাই সেলাই আর ব্যান্ডেজ নিয়েই খেলার সিদ্ধান্ত নিয়ে নেন ঢাকার অধিনায়ক। যে কথা তাই কাজ। দিনের প্রথম ম্যাচে টস দিতে চলে আসেন মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে। মাশরাফীর এমন কাণ্ড দেখে অবাক হয়েছেন অনেকেই।

যেমনটা ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলেছেন, হ্যাটস অফ উনাকে কারণ, আজকে ১৪টা সেলাই নিয়ে উনি খেলছেন যা আউটস্ট্যান্ডিং। হয়তবা উনার জায়গায় থাকলে আমি এটা চিন্তাও করতে পারতাম না। উনি খেলেছেন, ভালো বোলিং করেছেন, ভালো একটা ক্যাচও ধরেছেন। বলটা অনেক স্পিন করছিল, গেইলের উইকেটটাও গুরুত্বপূর্ণ ছিল।

কিন্তু মাশরাফীর কাছে এসব স্বাভাবিকই মনে হলো। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানান, জীবনের সবচেয়ে বড় অংশটাই ক্রিকেট।
‘জীবনের থেকে ক্রিকেট অবশ্যই বেশি না। তবে ক্রিকেট জীবনের সবচেয়ে বড় একটি অংশ। এটাই।’

এমআর/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়