logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে
ছবি- সংগৃহীত
ঘনিয়ে আসছে পাকিস্তান সফরের দিনক্ষণ। চলছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)। বিবিপিএলের এই আসর শেষ হবে জানুয়ারির ১৭ তারিখে আর পাকিস্তান যাবার কথা রয়েছে ১৮ তারিখ।

কিন্তু দুই দেশের ক্রিকেট বোর্ডের পাল্টাপাল্টি বক্তব্যে ঝুলে যাবার উপক্রম বাংলাদেশের পাকিস্তান সফর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চায় তিনটি টি-টোয়েন্টি ম্যচ খেলেই দেশে ফিরতে। দুই ম্যাচের টেস্ট সিরিজ হবে নিরপেক্ষ ভেন্যুতে।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় টেস্ট, টি-টোয়েন্টি দুই সিরিজই হবে পাকিস্তানের মাটিতে।

এর মাঝে উঁকি দিচ্ছে জিম্বাবুয়ের বাংলাদেশ সফর। আগামী মার্চে জিম্বাবুয়ের বাংলাদেশ সফর কথা রয়েছে আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী।

অথচ মার্চেই জাতীর জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ১৮ থেকে ২২ মার্চের মধ্যে ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ।

যার কারণে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ এগিয়ে আনার পরিকল্পনা করছে বিসিবি। এজন্যই বিসিবি চাইছে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ এগিয়ে আনতে।

এ নিয়ে সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, এটি এখনও নিশ্চিত হয়নি। আমরা বিষয়টি নিয়ে জিম্বাবুয়ের সঙ্গে আলোচনা করছি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারব।’

তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে জিম্বাবুয়ের তবে, দিনক্ষণ ঠিক হয়নি এখনও। আশা করছি খুব শীগ্রই সূচি চূড়ান্ত হয়ে যাবে।

সম্ভাবনা আছে ফেব্রুয়ারির ১৭ তারিখে বাংলাদেশ আসবে জিম্বাবুয়ে। একটি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টির সঙ্গে যোগ হতে পারে ওয়ানডে ম্যাচও।

এমআর/

RTVPLUS