logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের দুই আম্পায়ার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের দুই আম্পায়ার
আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট মর্যাদা পাওয়ার কুড়ি বছর পার হয়ে গেলেও আন্তর্জাতিক ক্রিকেটের এলিট আম্পায়ারের তালিকায় নাম তুলতে পারেনি বাংলাদেশের কোনও আম্পায়ার। দীর্ঘ দিনের খরা কাটছে মাসুদুর রহমান মুকুল ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের মধ্য দিয়ে।

আসন্ন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের এই দুই আম্পায়ার থাকবেন ম্যাচ পরিচালনার দায়িত্বে। এমনটা নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

আগামীকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা করবেন বলেও জানান রাবিদ ইমাম।

শরফুদ্দৌলা ইবনে সৈকতের আম্পায়ারিংয়ে অভিষেক ঘটে ২০১০ সালের ৮ জানুয়ারি। এরপর তিনি ৪১টি একদিনের ম্যাচ ও ৩০টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেন।

অভিজ্ঞতার দিক থেকে মাসুদুর রহমান মুকুল অনেকটাই পিছিয়ে সৈকতের দিক থেকে। ২০১৮ সালের ২১ জানুয়ারিতে অভিষেক হওয়া মুকুল পরিচালনা করেছেন সমান ৬টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশি এই দুই আম্পায়ার পরিচালনা করবেন সমান ৫টি করে ম্যাচ। ১২ জানুয়ারি পাকিস্তান-নাইজেরিয়া ম্যাচ দিয়ে অভিষেক হবে সৈকতের বিশ্বকাপ ক্যারিয়ার। আর ১৩ জানুয়ারি জাপান-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে অভিষেক ঘটবে মুকুলের। ভারত-নিউজিল্যান্ডের মতো বড় ম্যাচেও মাঠের আম্পায়ার হিসেবে কাজ করবেন এই দুইজন।

এমআর/

RTVPLUS