logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জানুয়ারি ২০২০, ২১:০১
আপডেট : ০৫ জানুয়ারি ২০২০, ২১:১৯

এসএলসির কাছে হাথুরুর ক্ষতিপূরণ দাবি

এসএলসির কাছে হাথুরুর ক্ষতিপূরণ দাবি
চণ্ডিকা হাথুরুসিংহে
ভাগ্যিস বাংলাদেশ ক্রিকেটের হেড কোচের চাকরিটা নিজেই ছেড়ে দিয়েছিলেন হাথুরু সিংহে। বাংলাদেশ ক্রিকেট ছেড়ে পাড়ি জমিয়েছিলেন নিজের দেশে। লঙ্কান ক্রিকেট থেকে বিতাড়িত হওয়া হাথুরুকে সম্মানের সঙ্গে বরণ করে নেয় দেশটির ক্রিকেট।

দায়িত্ব দেয়া হয় জাতীয় দলের হেড কোচ এবং নির্বাচকের। কিন্তু সফল হতে পারেননি নিজ দেশে। হাথুরু বিশ্বকাপের ভার বইতে না পারায় শুরু হয় ঝামেলা। ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর গোটা কোচিং স্টাফকে বরখাস্ত করে দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)।

চাকরীচ্যুত হতেই পারেন, কিন্তু মেয়াদ শেষ হবার আগে বরখাস্ত করায় ব্যপারটা মেনে নিতে পারেননি হাথুরু সিংহে। উল্লেখ্য, ১৮ মাস বাকি থাকতেই হাথুরুকে ছাটাই করে দেয় এসএলসি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে মেয়াদ শেষ হবার ১৮ মাস আগে চাকরীচ্যুত করার পর বোর্ডের সঙ্গে বেশ কয়েকবার আলোচনায় বসেছিল হাথুরু সিংহে। কিন্তু সমাধান হয়নি সমস্যার। তাই শেষমেশ ৫ মিলিয়ন (৪২ কোটি ৩৯ লাখ টাকা) ক্ষতিপূরণের সিদ্ধান্ত নিয়েছেন হাথুরু।

লঙ্কান ক্রিকেট বোর্ডের বোর্ডের সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা এমন খবর নিশ্চিত করেছেন বার্তা সংস্থা এএফপিকে। 

মোহন ডি সিলভা বলেছেন, হাথুরুসিংহে ৫ মিলিয়ন ডলার দাবি করে চিঠি পাঠিয়েছে।

হাথুরুর এমন পদক্ষেপের কারণটা, তার সম্মানহানি হয়েছে আন্তর্জাতিক অঙ্গনে। তবে সাবেক কোচের এমন দাবি মানতে রাজি নয় দেশটির ক্রিকেট বোর্ড।

হাথুরুকে চাটাইয়ের পর সাবেক পাকিস্তানি কোচ মিকি আর্থারকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এই মিকি আর্থারকেও পিসিবি বিদায় করেছিল, বিশ্বকাপে ভালো ফল এনে দিতে না পারায়।

মিকি আর্থারের সঙ্গে শ্রীলঙ্কা দলের কোচিং স্টাফে নিয়োগ দেয়া হয়েছে ব্যাটিং কোচ হিসেবে গ্র্যান্ট ফ্লাওয়ার, বোলিং কোচ ডেভিড স্যাকের ও ফিল্ডিং কোচ হিসেবে শেন ম্যাকডেরমট।

এমআর/

RTVPLUS