logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ওয়ার্নার পেছনে ফেলতে পারতেন লারাকেও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ নভেম্বর ২০১৯, ১৩:৫৮ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৯, ১৪:২৮
ওয়ার্নার পেছনে ফেলতে পারতেন লারাকেও
ছবি- সংগৃহীত
আজও নতুন করে শুরু করলেন ডেভিড ওয়ার্নার। গতকাল ১৬৬ রানে দিন শেষ করেও যেন ক্লান্ত নন ৩৩ বছর বয়সী এই ওপেনার। তার রানের খুদা যে এতটাই বেশি সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে পাকিস্তান। ১০০, ২০০, আড়াই’শ রানের পর ৩০০ রান করেও থামেননি বরং ক্যারিবীয়ান কিংবদন্তী ব্যাটসম্যান ব্রায়ান লারাকে ছোঁয়ার নেশায় মত্ত হয়ে গিয়েছিলেন ওয়ার্নার।

টেস্টে ২৫৩ রান ছিল তার ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস। বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে এক বছরের নিষেধাজ্ঞায় পড়ে ক্যারিয়ারটাই যার থেমে যাওয়ার উপক্রম হয়েছিল, সেই ওয়ার্নারই গড়লেন ইতিহাস।

অ্যাডিলেডে প্রথম ব্যাটসম্যান হিসেবে খেললেন ৩০০ রানের ইনিংস। অ্যাডিলেড ওভালে এর আগে সর্বোচ্চ ২৯৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন স্যার ডন ব্র্যাডম্যান। এই মাঠে এতদিন যা কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ রান ছিল। ১৯৩২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছিলেন ব্র্যাডম্যান।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার হয়ে তিন’শ রানের ইনিংস খেলাদের তালিকায় দুই নম্বরে জায়গা করে নিলেন ওয়ার্নার। সর্বোচ্চ রান করেছিলেন গ্যারি সোবার্স, অপরাজিত ছিলেন ৩৬৫ রানের ইনিংস খেলে।  

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৮০ রানের ইনিংস খেলা ম্যাথু হেইডের পরেই স্থান করে নিলেন ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলে।

দিবারাত্রী টেস্টে গতকাল টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক টিম পেইন। পেইনের সিদ্ধান্তটাই দিন শেষে ব্যথা হয়ে দাঁড়ায় সফরকারী পাকিস্তানের।

ডেভিড ওয়ার্নার গতকাল ১৬৬ রানে দিন শেষ করেন। ১২৬ রানে অপরাজিত থাকেন মার্নাস লাভুশানেও। আজ দ্বিতীয় দিনে আর ৩৬ রান যোগ করে আফ্রিদির বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন লাভুশানে। ২৩৮ বলে খেলেন ১৬২ রানের লম্বা ইনিংস।

লাভুশানেকে ফেরানো গেলেও ওয়ার্নারকে ফেরানো অসম্ভব হয়ে পড়েছিল পাকিস্তানি বোলারদের জন্য। স্টিভেন স্মিথ ৬৪ বলে ৩৬ রান করে ক্যাচ দেন আফ্রিদির বলেই।

কিন্তু থামতে নারাজ ওয়ার্নার। ৩৯৪ বলে ৩০০ রান পূর্ণ করে চারশ রানের মাইলফলক স্পর্শ করার অপেক্ষা যখন, তখনই ঘোষণা আসে টিম পেইনের কাছ থেকে। ছাড়তে হবে ব্যাটিং। হলো না ব্রায়ানা লারার রেকর্ড ভাঙ্গা।

১২৭ ওভারে মাত্র ৩ উইকেটে ৫৮৯ রান তুলে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানকে।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়