• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আইপিএল বলে দিবে ধোনি কবে থামছেন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ নভেম্বর ২০১৯, ২০:২৪
IPL, IND, DHONI
ছবি- সংগৃহীত

ভারতের বিশ্বকাপজয়ী ধোনি যেন গলার কাঁটা হয়ে উঠেছে দেশটির ক্রিকেট বোর্ড থেকে শুরু করে গণমাধ্যমের কাছে। তাকে সরানোর জন্য যেন উঠেপড়ে লেগেছে একটি মহল। ধোনি কবে বিদায় নেবেন জাতীয় দল থেকে এই প্রশ্নের উত্তরই খোজা হচ্ছে গত বিশ্বকাপের পর থেকে।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ভারত। সে ম্যাচের পরে আর ক্রিকেটের মাঠে দেখা যায়নি ধোনিকে। তাই তার ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে এখন চারদিকে চলছে তীব্র আলোচনা।

ভারতের হেড কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, আইপিএলের পরেই জানা যাবে মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ। তার আগে ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে জল্পনা করা ঠিক হবে না। ধোনি কখন শুরু করবে এবং আইপিএলে কেমন খেলবে তার উপরে অনেক কিছু নির্ভর করছে।

এছাড়া ধোনির ভাগ্য অনেকাংশে নির্ভর করবে ভারতের অন্য উইকেট কিপারদের উপর। যদি তাদের পারফর্মেন্স ভালো হয় তবে স্বাভাবিকভাবেই ধোনির সম্ভাবনা কমে আসবে।

এই ব্যাপারে এক সর্বভারতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে রবি শাস্ত্রী বলেছেন, উইকেট-কিপিং গ্লাভস হাতে দেশের বাকি কিপাররা কেমন পারফর্ম করছে সেটাও দেখা হবে। এবারের আইপিএল খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ আইপিএলের পরেই ১৫ জনের দল তৈরি করা হবে।

২০২০ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগামী আসর। যেখানে ভারতীয় ক্রিকেটারদের ভবিষ্যৎ নির্ভর করে আছে আসন্ন আইপিএলের উপর।

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh