logo
  • ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

মারধর করে নিষিদ্ধ হলেন শাহাদাত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ নভেম্বর ২০১৯, ১৮:২৩
Shahadat Hossain Rajib
ছবি- শাহাদাত হোসেন রাজিবের ফেসবুক থেকে
বয়স এখনও ৩৩ তাতেই প্রায় সাবেক ক্রিকেটারের কাতারে চলে গেছেন বাংলাদেশের হয়ে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো শাহাদাত হোসেন রাজিব। মাঠের বাইরে বিভিন্ন বিতর্কিত কাজে জড়িয়ে শিরোনাম হয়েছেন খবরের। তাতেও বিতর্ক তার পিছু ছাড়তে নারাজ। বছর কয়েক আগে গৃহকর্মীকে পিটিয়ে জেলে যেতে হয়েছিল গুনতে হয়েছিল ১২ লাখ টাকা জরিমানাও। সেবার সতীর্থদের হস্তক্ষেপে বেঁচে যান নিষেধাজ্ঞা পাওয়ার হাত থেকে। তবে এবার আর রক্ষা হচ্ছে না ৩৮ টেস্ট, ৫১ ওয়ানডে আর ৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলা শাহাদাতের।

রোববার খুলনায় জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ম্যাচে সতীর্থ মোহাম্মদ আরাফাত সানী জুনিয়রকে পেটানোয় এক বছরের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন তিনি।

খুলনার বিরুদ্ধে ঢাকা বিভাগের ম্যাচ চলাকালীন বলে শাইন (ঘঁষে) করে দিতে বলেন সতীর্থ আরাফাতকে। কিন্তু আরাফাত ঠিকঠাক পারবেন না বলাতেই তেতে উঠে চড় থাপ্পড় দিতে শুরু করেন ২৪ বছর বয়সী অফ-স্পিনার আরাফাতকে।

ম্যাচ শেষে ম্যাচ রেফারি আখতার আহমেদ বোর্ডকে জানান ব্যপারটি। তবে দিন না গড়াতেই খবর বেরিয়েছে, এক বছরের জন্য শাহাদাতকে নিষিদ্ধ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ তাদের প্রতিবেদনে জানিয়েছে, রায় মেনে নিয়েছেন শাহাদাত। ম্যাচের মাঝ পথেই তিনি ঢাকা ফিরছেন। 

ম্যাচ রেফারির দেয়া প্রতিবেদনে বলা হয়েছে, বিসিবির কোড অব কন্ডাক্ট অনুযায়ী চতুর্থ লেভেলের আইন ভাঙ্গায় এক বছরের নিষেধাজ্ঞা ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হচ্ছে হচ্ছে তাকে। 

এ নিয়ে শাহাদাত বলেন, ‘নিষেধাজ্ঞার কারণে চলমান এনসিএলে ম্যাচ খেলতে পারব না এবং ভবিষ্যতে কী হবে সেটা নিয়েও আমি নিশ্চিত নই। এটা সত্য যে আমি মেজাজ হারিয়ে ফেলেছিলাম। তবে এটাও সত্য, তিনি (আরাফাত সানি জুনিয়র) আমার সঙ্গে দুর্ব্যবহারও করেছিল, যা আমার কাছে মেনে নেয়া কঠিন ছিল।’

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়