• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার মাঠে ফেরার পালা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ নভেম্বর ২০১৯, ১৭:৪৭
এবার মাঠে ফেরার পালা
ছবি- সংগৃহীত

শঙ্কার কালো মেঘ সরে গেছে। ঘণ্টা দুয়েকের ভেতর দিল্লির বায়ু দূষণকেও বুড়ো আঙুল দেখাবে বাংলাদেশ-ভারত দল। গত দুই সপ্তাহ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেটারদের মধ্যে ধরে চলতে থাকা বিভিন্ন ইস্যুতে শঙ্কায় পড়েছিল টাইগারদের প্রথম পূর্ণাঙ্গ ভারত সফর।

এর সঙ্গে যোগ হয়েছিল টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের ফিক্সিং ইস্যু। সবমিলে দিশেহারা দেশের ক্রিকেটে এবার দিক খুঁজে পাবার অপেক্ষা।

আর ঘণ্টা-দুয়েক পর ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এক ঝাঁক তরুণ খেলোয়াড়কে নিয়ে নতুন দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ নামবেন দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে।

মাঠের বাইরে নানা ঘটন-অঘটনকে পেছনে ফেলে জয়টাই চাইবে বাংলাদেশ। দলের দুই অভিজ্ঞ আর সেরা খেলোয়াড়কে ছাড়াই নামতে হচ্ছে বাংলাদেশকে।

সাকিব-তামিমকে ছাড়া বাংলাদেশ দল তবু মাহমুদউল্লাহ রিয়াদের আশা দারুণ প্রতিদ্বন্দ্বিতার।

গতকাল শনিবার সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেছিলেন, হারানোর কিছু নেই আমাদের, যা হবে সেটাই অর্জন।

এমন কথার পেছনের কারণটা নিশ্চয় ঘরের মাঠে ভারত কতটা কঠিন প্রতিপক্ষে সেটা সবারই জানা।

'আমি আশাবাদী। আমরা সবাই জানি ভারত নিজেদের মাঠে কতটা শক্তিশালী দল। সাম্প্রতিক কয়েকটা সিরিজ দেখলেই প্রমাণ মিলবে। আমাদের তো হারানোর কিছু নেই। আমরা যা পেতে পারি, মনোযোগ থাকছে সেদিকেই। ভালো পজিটিভ ক্রিকেট খেলতে চাই। জিততে চাই।'

বাংলাদেশ দলে আজ দেখা যেতে পারে তিন পেসার। মোস্তাফিজুর রহমানের সঙ্গে ফিরতে পারেন তিন বছর আন্তর্জাতিক ম্যাচে না খেলা আল-আমিন। সুযোগ আছে শফিউল ইসলামেরও।

---------------------------------------------------------------
আরো পড়ুন: টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের
---------------------------------------------------------------

তবে যার কথা অধিনায়ক স্পষ্ট করে বলেছেন তিনি লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। দীর্ঘদিন ধরে একজন লেগ-স্পিনার না থাকার হতাশা বয়ে বেড়ানো বাংলাদেশ দলে বিপ্লব যেন একটা আশার আলো।

তবে অতীত পরিসংখ্যানের দিকে তাকালে হতাশ হতেই হবে আপনাকে। দুই প্রতিবেশীর আটবারের দেখায় একবারও জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু সাম্প্রতিক কয়েকটা ম্যাচে বাংলাদেশ চোখে চোখ রেখে যেভাবে লড়েছে তাতে আশা জাগতেই পারে, আজ হয়তো জিতে যাব!

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh